mamata banerjee invited in icc t20 world cup final by bcci

ICC T20 World Cup: ফাইনালে উপস্থিত থাকতে পারেন মমতা! আমন্ত্রণ জানালেন খোদ সৌরভ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে আমন্ত্রণ পেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ পেয়েছেন বাংলার মুখ্যমন্ত্রীকে। আইসিসি এবং শারজা কর্তৃপক্ষে তরফে আমন্ত্রণ জানানো হয়েছে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও মমতাকে ব্যক্তিগতভাবে আমন্ত্রণ জানিয়েছেন। যদিও মমতা যাবেন কি না তা এখনও জানা যায়নি। ১৪ নভেম্বর দুবাইয়ে বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে। এমনটাই খবর নবান্ন সূত্রের।

এই মুহূর্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) রয়েছেন উত্তরবঙ্গে। সেখান থেকে আজই গোয়ায় উড়ে যাওয়ার কথা তাঁর। আজ বিকালেই গোয়া পৌছবেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার গোয়ায় একাধিক রাজনৈতিক কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। শনিবার কলকাতা ফিরবেন তিনি। বোর্ডের তরফে বিশ্বকাপ ফাইনালে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হলেও মুখ্যমন্ত্রী দুবাই যেতে পারবেন কিনা সেটা স্পষ্ট নয়। শোনা যাচ্ছে, গোয়া থেকে কলকাতা ফেরার পর এ বিষয়য়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেন তিনি।

সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে অনুষ্ঠিত হলেও এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন ভারতই। করোনার বাড়বাড়ন্তের জন্যই বিশ্বকাপ সরাতে বাধ্য হয়েছে ভারতীয় বোর্ড। আন্তর্জাতিক স্তরের কোনও ক্রীড়া প্রতিযোগিতায় সাধারণত প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতি আমন্ত্রণ পেয়ে থাকেন। সাধারণত কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীকে এভাবে আমন্ত্রণ জানানো হয় না। রাজনৈতিক পর্যবেক্ষকের মতে, মমতার বিশ্বব্যাপী পরিচিতিই আমন্ত্রণ পাওয়ার অন্যতম কারণ।

বস্তুত, বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক বরাবরই ভাল। তাছাড়া, খেলাধুলোর প্রতি মুখ্যমন্ত্রীর আগ্রহও প্রশ্নাতীত। সম্ভবত, সেকারণেই মমতাকে দুবাইয়ের বিশ্বকাপে আমন্ত্রণ জানানো হয়েছে বোর্ডের তরফে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest