Mamata Banerjee to attend World Peace Summit in Rome

রোমে বিশ্বশান্তি বৈঠকে আমন্ত্রিত মমতা বন্দ্যোপাধ্যায়, থাকবেন পোপ, জার্মান চ্যান্সেলরও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রোমে বিশ্বশান্তি বৈঠকে আমন্ত্রিত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  সমাজসেবায় তাঁর  অবদানের কথা উল্লেখ করে এই  আমন্ত্রণ জানানো হয়েছে। মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছে  রোমের একটি সংগঠন। আগামী ছয় এবং সাত অক্টোবর ২০২১ কমিউনিটি অফ সেন্ট এগিডিও নামে সংস্থার তরফে ওই বৈঠক আয়োজন করা হয়েছে।  বুধবার ওই বৈঠকে উপস্থিত থাকার জন্য মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়ে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়েছেন উদ্যোক্তারা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও ওই বৈঠকে পোপ ফ্রান্সিস,  জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলার, মিশরের আহমেদ আল তায়িবও-সহ আমন্ত্রিত বিশিষ্ট রাষ্ট্রনেতারা৷ তাঁরা ইতিমধ্যেই উপস্থিত থাকার ব্যাপারে সম্মতি দিয়েছেন বলে আয়োজকদের তরফে মুখ্যমন্ত্রীকে জানানো হয়েছে।

আরও পড়ুন :  বর্ধমান মেডিক্যাল কলেজের ছাত্রের রহস‍্য মৃত‍্যু, আত্মহত্যা না খুন? ধন্দ

ইতিমধ্যে আমন্ত্রণপত্রে এসে পৌঁছে গিয়েছে মুখ্যমন্ত্রীর কাছে। সেই চিঠিতে সামাজিক ক্ষেত্রে মুখ্যমন্ত্রীর অবদানের প্রশংসা করেছে কমিউনিটি অফ সন্ত এগিডিও। তাৎপর্যপূর্ণভাবে, চিঠিতে একুশের নির্বাচনে জয়ের জন্য মুখ্যমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছে সংগঠনটি।

চিঠিতে আরও লেখা হয়েছে, “গত ১০ বছর ধরে দেশের উন্নয়ন, সামাজিক ন্যায় এবং শান্তিবজায় রাখার ক্ষেত্রে আপনার অবদান অসামান্য। সমাজের পিছিয়ে পড়া, দুর্বলতম অংশের জন্য আপনার কাজ কমিউনিটি অফ সন্ত এগিডিও-র নজরে এসেছে। হৃদয় ছুঁয়ে গিয়েছে।” সমাজের বিভিন্ন ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই অবদানকে কুর্নিশ জানিয়েই তাঁকে বিশ্ব শান্তি সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছে Community of Sant’Egidio।

বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিতে অক্টোবর মাসে রোমের বৈঠকে সমস্ত ধর্মগুরুদের আমন্ত্রণ জানানো হয়েছে। সেই আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন পোপ ফ্রান্সিস। রয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল, মিশরের ইমাম আহমেদ আল তায়িবও। স্বাভাবিকভাবেই একই মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাজির থাকা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।ইতিপূর্বে একাধিক আন্তর্জাতিক অনুষ্ঠানের মঞ্চে আমন্ত্রিত ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। মাদার টেরেসাকে সন্ত ঘোষণার দিনে ভ্যাটিক্যান সিটিতে উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন : দিল্লি গিয়েই সংসদ ভবনে মোদীর সঙ্গে বৈঠকে ধনখড়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest