Site icon The News Nest

Mamata Banerjee: ধরনা মঞ্চে ‘বিজেপি ওয়াশিং মেশিন’, কালো কাপড় সাদা হল মমতার হাতে

BJP 1

তৃণমূল নেত্রীর মঞ্চ মানেই কোনও না কোনও অনন্য় বিষয় দেখতে অভ্যস্ত বঙ্গবাসী। এর আগে একাধিক অবস্থান বিক্ষোভে মমতা বন্দ্যোপাধ্য়ায়কে দেখা যেত ধর্না মঞ্চেই ছবি আঁকতে, কবিতা লিখতে। তবে এখন তিনি বাংলার মুখ্যমন্ত্রী। বুধবার রেড রোডে মুখ্য়মন্ত্রীর অবস্থান বিক্ষোভ স্থলে আচমকাই একটি ওয়াশিং মেশিন হাজির করা হয়। তাতে লেখা ‘বিজেপি ওয়াশিং মেশিন’। যাতে কালো কাপড় দিলেই নাকি নিমেষে সেটা সাদা হয়ে যাচ্ছে। নিজের হাতে কালো কাপড় সাদা করে নজর কাড়লেন মমতা (Mamata Banerjee)।

পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নবান্ন থেকে হরিশ চ্যাটার্জী স্ট্রিট পর্যন্ত রাস্তায় স্কুটি চালাতেও দেখা গিয়েছিল মুখ্যমন্ত্রীকে। গত একুশে জুলাইয়ের মঞ্চে মুড়ির ধামা নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলোর অতিসক্রিয়তার প্রতিবাদ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিল গ্যাসের সিলিন্ডারও। আর এবারের কেন্দ্র বিরোধী তৃণমূলের ধরনামঞ্চে নজর কাড়ল ‘বিজেপি ওয়াশিং মেশিন।’ তারপর নিজে মুখ্যমন্ত্রী দেখালেন এই বিজেপি ওয়াশিং মেশিনে কালো কাপড় দিলেই সেটা কীভাবে সাদা কাপড়ে পরিণত হচ্ছে।

আরও পড়ুন: Yellow Taxi: ঐতিহ্যবাহী হলুদ ট্যাক্সি কী উঠে যাবে?‌ ১৫ বছরের ট্যাক্সি বাতিলের নিয়ম ঘিরে উঠছে প্রশ্ন

সঙ্গে মঞ্চে উপস্থিত তৃণমূলের অন্য নেতারা গান গাইলেন, ‘ওয়াশিং মেশিন ভাজপা, ওয়াশিং মেশিন ভাজপা, কালোকে করে সাদা, এটাই এর ফায়দা।’ অর্থাৎ বিজেপি দুর্নীতিগ্রস্ত, নীতিহীন নেতাদের জন্য পদ্ম শিবির ওয়াশিং মেশিনের মতো কাজ করছে। ঘুরিয়ে সেটাই সকলকে বোধানোর চেষ্টা করলেন তৃণণূল সুপ্রিমো।

বিজেপি যেন ওয়াশিং মেশিন। গেরুয়া দলে যোগ দিলেই নাকি কলঙ্কমুক্ত হয়ে যাচ্ছেন দুর্নীতিগ্রস্তরা। থমকে যাচ্ছে তাঁদের বিরুদ্ধে যাবতীয় তদন্ত। মুখ্যমন্ত্রীর ধরনা মঞ্চে সেটাই সাধারণ নাগরিকদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেওয়ার চেষ্টা করা হল।

আরও পড়ুন: Ghulam Rabbani: সরানো হল গোলাম রব্বানিকে, সংখ্যালঘু দফতরের দায়িত্ব নিলেন খোদ মমতা

Exit mobile version