Mamata Banerjee warns people to not go outside

Sitrang: ‘ঝড়-বৃষ্টি বেশি হলে ঘরে থাকাটাই ভালো’, বাড়িতে কালীপুজোর আয়োজনের মধ্যেই মমতার সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাব বাংলাদেশে বেশি পড়লেও রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতি বছরের মতো তাঁর বাড়িতে এ বারও কালীপুজোর আয়োজন। নিজেই ভোগ রান্না করেছেন মমতা। তার মধ্যেই সাংবাদিক বৈঠক করে যে সব এলাকায় আবহাওয়া পরিস্থিতি খারাপ সেখানে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না বেরোনোর জন্য রাজ্যবাসীকে সতর্ক করলেন তিনি। মমতা বলেন, ‘‘সকলে কালীপুজো ও দীপাবলির আনন্দ করুন। কিন্তু খুব দরকার না পড়লে বাড়িতে থাকাই ভাল। কারণ, কখন কী হয় সবটা বলা যায় না।’’

নিজের বাড়ির কালীপুজো (Kali Puja) সামলান একা হাতে। তিনি নিজেই কর্তা, নিজেই আয়োজক। দিনভর উপোস করে নিজের হাতে সমস্ত আয়োজন করে থাকেন। আবার অতিথি আপ্যায়ণেও তিনিই থাকেন সর্বাগ্রে। কালীপুজোর দিন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) হয়ে ওঠেন একেবারে ঘরের মেয়ে। সাধারণ শাড়িতে পুজোর জায়গায় সারাক্ষণ তাঁর উপস্থিতি সত্যিই বিশেষভাবে নজরে পড়ে। কালীপুজোর রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের (Cyclone Sitrang) প্রভাবে বঙ্গে ঝড়বৃষ্টির আশঙ্কা। পূর্বাভাস অনুযায়ী সেদিকে কড়া নজর রয়েছে প্রশাসনের। আর নিজের বাড়ির পুজোর মাঝে নিয়মিত তার খোঁজখবর নিচ্ছেন মুখ্যমন্ত্রী নিজে। প্রয়োজনীয় তথ্যও জানাচ্ছেন বাড়ি থেকেই।

আরও পড়ুন: Durga Puja Carnival 2022 : আজ দুর্গাপুজো কার্নিভাল, সাজছে রেড রোড

তিনি আরও জানিয়েছেন, ”সাইক্লোন বাংলাদেশে চলে গেছে৷ আজ রাত ১২টায় ওখানে ল্যান্ডফল হবে। বাংলায় হালকা বৃষ্টি হবে। সবাইকে অনুরোধ, এখনও ফিরবেন না। আপনারা রিলিফ সেন্টারে থাকুন। সরকার যা ব্যবস্থা নিয়েছে, সেটা মেনে চলুন। সতর্কতামূলক ব্যবস্থা জারি থাকবে। সবাই দেখে নেবেন,ঝড় বৃষ্টি হলে বেরবেন না৷  আবহাওয়া কাল থেকে ভাল হবে।”

এদিকে নজর রাখলেও অবশ্য পুজোর প্রস্তুতিতে এতটুকুও খামতি নেই তাঁর। পরনে কালো পাড় সাদা শাড়ি, কাঁধে উত্তরীয়র মতো করে আরেকটি বস্ত্রখণ্ড। খুবই ছিমছাম, সাধারণ। দুপুর থেকে বাড়ির পুজোর আয়োজনে মহা ব্যস্ত দেখা গেল মুখ্যমন্ত্রীকে। পুজোর জায়গা সাজানো থেকে পুরোহিতকে সাহায্য, একা হাতেই করছেন সব। বিকেলের দিকে ভোগ রান্নাও সারলেন নিজে। রান্নাঘরে ঢুকে খিচুড়ি রাঁধলেন, সাহায্য নিলেন না কারও। এরপর রাত জেগে পুজো দেখবেন, দেবেন অঞ্জলি, সেইসঙ্গে অতিথিদের আপ্যায়ণ। এই দিনটিতে মুখ্যমন্ত্রীর বাড়ির দুয়ার সকলের জন্য উন্মুক্ত থাকে।  যিনিই যান, প্রসাদ না খেয়ে ফেরেন না। তবে এবছর তাঁর মাথাব্যথা থাকছেই সিত্রাং নিয়ে।

আরও পড়ুন: চোখের অস্ত্রোপচার শেষে কালীপুজোয় আমেরিকা থেকে কলকাতায় ফিরলেন অভিষেক

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest