Mamata Banerjee warns Sujit Bose about puja gathering at Sreebhumi Durga Puja Pandal

Durga Puja 2022: ‘রাস্তা যেন বন্ধ না হয়’, শ্রীভূমির পুজো উদ্বোধনে সুজিতকে হুঁশিয়ারি মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মহালয়ার তিনদিন আগেই কলকাতার বিখ্যাত পুজো শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের (Sreebhumi Sporting Club) মণ্ডপের উদ্বোধন করে শারদোৎসবের সূচনা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বৃহস্পতিবার তাঁর হাত ধরে খুলে গেল আরও দুটি পুজোমণ্ডপের দরজা। সল্টলেকের এফডি ব্লক ও টালা পার্ক প্রত্য়য়ের। তিনিই ঘোষণা করে দিলেন, ”পুজো শুরু হয়ে গেল।”

তবে শ্রীভূমির পুজো উদ্বোধন করে মূল উদ্যোক্তা, রাজ্যের মন্ত্রী সুজিত বসুকে (Sujit Basu) কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। মন্ত্রীকে ‘বাবু’ সম্বোধন করে বললেন,  ”পুজো শুরু হয়ে গেল ঠিকই। তবে সুজিতবাবুকে আমি বলতে চাই, রাস্তা যেন বন্ধ না হয়। কেউ এই পুজোর ভিড়ে বিমান ধরতে যেতে পারছে না, এমন যেন না হয়।”

সেই হুঁশিয়ারির সুর আরও খানিকটা চড়িয়ে মমতা বলেন, ‘‘আমি কিন্তু ইঞ্চিতে ইঞ্চিতে খবর রাখব। আর যদি বজ্জাতি কিছু করেছ…তা হলে কিন্তু ওটা ‘বাবু’ থেকে দিদির স্নেহের পরশে অন্য কিছু হয়ে যাবে! অন্য ভাষায় দিদি তখন কথা বলবে। (অতঃপর সমবেত জনতাকে লক্ষ্য করে) আমি একটু মাটির ভাষায় কথা বলতে ভালবাসি। কারণ আমরা মাটির লোক।’’

আরও পড়ুন: Partha Chatterjee: ফের আদালতে কাঁদলেন পার্থ, SSC দুর্নীতি মামলায় জামিনের আর্জি

হুঁশিয়ারি না-মানলে সুজিতের পুজো যে রাজ্য সরকারের বিশ্ববাংলা শারদ সম্মানের তালিকায় থাকবে না, তা-ও সরাসরি জানিয়ে দিয়েছেন মমতা। বলেছেন, ‘‘আমি একদম বিশ্ব বাংলা থেকে ঘ্যাচাং ফু করে দেব ওকে! তার কারণ, এখানে লক্ষ লক্ষ মানুষ আসেন ভালবেসে। কিন্তু আমাকে মনে রাখতে হবে, আমি যখন একটা দায়িত্ব পালন করি, তখন আমি দেখব, আমার এখানেও যেন লোক আসে। আবার অন্যটাতেও যেন যেতে পারে।’’

মমতা বলেন, ‘‘আমি সর্বদা চোখ রাখি। আপনারা ভাববেন না, আমি পুজোর সময় ছুটি নিয়ে বসে থাকি। মানুষ যখন রাস্তায় থাকে আমি তখন পাহারাদার হিসাবে পাহারা দিই। কোথায় কী হচ্ছে না হচ্ছে আমি সমস্ত খোঁজখবর রাখি।’’ প্রসঙ্গত, গত বছর পুজোর সময় সুজিতের মণ্ডপে এত ভিড় হয়েছিল যে, যানজটে বেহাল হয়ে গিয়েছিল পূর্ব কলকাতা। অনেকেই বিমানবন্দরে যেতে গিয়ে আটকে পড়ে বিমান ধরতে পারেননি। সেই জট ছড়িয়ে গিয়েছিল পূর্ব কলকাতার বিভিন্ন প্রান্তে। সেই সূত্রেই মমতা সুজিতকে এ বার আগে থেকে হুঁশিয়ারি দিয়ে রাখলেন। তবে একইসঙ্গে মুখ্যমন্ত্রী বলে দিলেন, ‘‘আজ (বৃহস্পতিবার) থেকে পুজো শুরু হয়ে গেল।’’ মমতার পুজো উদ্বোধনও বৃহস্পতিবার থেকেই শুরু হল। শ্রীভূমি ছাড়াও তিনি ‘টালা প্রত্যয়’ এবং বিধাননগরের এফ ডি ব্লকের পুজোর উদ্বোধন করেছেন।

আরও পড়ুন: মায়ের পুজোয় বাংলা শুনবে দিদির কন্ঠে গান, মহালয়ায় আসছে দিদির প্রথম অ্যালবাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest