MAMATA BANERJEE WILL BE TAKING OATH TODAY AS MLA IN WEST BENGAL ASSEMBLY

আজ বিধায়ক হিসাবে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও সহ বিজেতারা, শপথ বাক্য পাঠ করাবেন রাজ্যপাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ বিধায়ক পদে শপথ নেবেন মমতা ব্যানার্জি। ভবানীপুরের বিধায়ক পদে শপথ নেবেন তিনি। শপথ বাক্য পাঠ করাবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। আজ তাঁর সঙ্গে শপথ নেবেন জঙ্গিপুর ও সামশেরগঞ্জের নব নির্বাচিত বিধায়ক জাকির হোসেন ও আমিরুল ইসলাম।

প্রথমে স্থির হয়েছিল শপথ গ্রহণ অনুষ্ঠান হবে সকাল ১১ঃ৪৫ মিনিটে। পরবর্তী সময়ে রাজ্যের পরিষদীয় দফতরের অনুরোধে শপথ অনুষ্ঠান হবে বেলা দুটোয়। শপথ (Mamata Banerjee Swearing In) কবে,কখন, কোথায় হবে তা নিয়ে গত কয়েকদিন ধরে একাধিক চর্চা হয়েছে। শেষমেশ সিদ্ধান্ত হয়েছে রাজ্যপাল শপথ বাক্য পাঠ করাবেন।

প্রসঙ্গত, চিরাচরিত নিয়মানুযায়ী বিধায়কদের শপথ বাক্য পাঠ করান প্রোটেম স্পিকার বা স্পিকার৷ এই অধিকার অবশ্য রাজ্যপালের হাতে থাকে৷ তার অনুমতিক্রমে দায়িত্ব দেওয়া হয়।চলতি সপ্তাহে মাত্র চারদিন কর্মদিবস রয়েছে বিধানসভায়। গতকাল বুধবার মহালয়ার কারণে ছুটি। সোম ও মঙ্গলবার ছাড়াও বিধানসভা খোলা থাকছে আজ বৃহস্পতি ও শুক্রবার। তারপরেই পুজোর ছুটি শুরু হয়ে যাবে। তাই সোমবারই  বিধানসভা-রাজভবন এ বিষয়ে আলোচনা চালিয়ে মুখ্যমন্ত্রী-সহ তিন বিধায়কের শপথগ্রহণের দিনটি চূড়ান্ত করে নিয়েছিল৷ উৎসবের মরশুম শুরু হয়ে গিয়েছে। গতকাল বুধবার মহালয়া হয়ে গিয়েছে। তার পর মাতৃ পক্ষের শুরুতেই আজ তাই শপথ পাঠ।

নন্দীগ্রামে হেরেছিলেন তিনি। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তৃণমূল নেত্রী। আর তার ফলে নিয়মানুযায়ী ৬ মাসের মধ্যে তাঁকে কোনও একটি কেন্দ্র থেকে জিতে আসতেই হত। এরপর ভবানীপুরে রেকর্ড মার্জিনে জিতলেন তিনি। আর আজ বিধায়ক পদে শপথ নিতে চলেছেন ‘‌ভবানীপুরের ঘরের মেয়ে’‌।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest