Mamata is campaigning in Bhabanipur this week, while Nusrat has been dropped from the list of star campaigners

চলতি সপ্তাহেই ভবানীপুরে প্রচারে নামছেন মমতা, তারকা প্রচারকের তালিকা থেকে বাদ নুসরত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উপনির্বাচনের ঘণ্টা বেজে গিয়েছে শনিবারই। নির্বাচন কমিশন ভবানীপুরে ভোটের দিন ঘোষণা করতেই জোর প্রস্তুতি শুরু মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রে। রবিবার তৃণমূল আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দিয়েছে, ভবানীপুরে তৃণমূলের প্রার্থী মমতাই। এবার ভোট প্রচারেও নেমে পড়ছেন তৃণমূলের এই হেভি ওয়েট প্রার্থী। আগামী বুধবার নিজের কেন্দ্রে প্রথম নির্বাচনী সভা করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। চেতলার অহীন্দ্র মঞ্চে বেলা ৩টেয় সভা করবেন মুখ্যমন্ত্রী।

ওই দিনের কর্মিসভায় উপস্থিত থাকবেন সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিমরা। ইতিমধ্যে দেওয়াল লিখন, পোস্টার, ব্যানার সাঁটানোর কাজ শুরু হয়ে গিয়েছে। ভবানীপুরে গিয়ে দেওয়াল লিখেছেন ফিরহাদ হাকিম এবং মদন মিত্র।

আগস্টের প্রথম সপ্তাহেই মমতার নিজের কেন্দ্র ভবানীপুরে নয়া স্লোগান বেঁধে ফেলেছিল তৃণমূলের জয় হিন্দ বাহিনী। এবারে তৃণমূল নেত্রীর প্রচারের মন্ত্র, ‘উন্নয়ন ঘরে ঘরে, ঘরের মেয়ে ভবানীপুরে।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় নিয়ে আত্মবিশ্বাসী ভবানীপুরবাসী। তাঁদের মতে, ‘দিদি’র জিতে ফিরে আসা স্রেফ সময়ের অপেক্ষা। প্রথম দিন থেকেই প্রচারে সে কথাই শোনা যাচ্ছে তাঁদের মুখে।

আরও পড়ুন: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ, অভিযুক্ত অধ্যাপককে পদ থেকে সরাল যাদবপুর বিশ্ববিদ্যালয়

উপনির্বাচনও যে এতটা হাইভোল্টেজ হতে পারে, একুশের বিধানসভা ভোট না হলে তা বোধহয় আন্দাজই করা যেত না। ভোটে হেরে গত ৫ মে মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ মুখ্যমন্ত্রীর পদে তাঁকে থাকতে গেলে ছ’ মাসের মধ্যে রাজ্যের কোনও বিধানসভা কেন্দ্র থেকে জিতে আসতে হবে। না হলে অস্তিত্ব সঙ্কটের মুখে পড়বে এই পদের ভবিষ্যৎ। নানা জল্পনা ছিল উপনির্বাচন নিয়ে। আদৌ ছ’ মাসের মধ্যে এই ভোট হবে কি না তাও সংশয়ের মুখে ছিল। এ সবেই মধ্যেই গত শনিবার নির্বাচন কমিশন জানিয়ে দেয়, কেবল মাত্র ভবানীপুর বিধানসভা কেন্দ্রেই উপনির্বাচন হবে। যাতে কোনও রকম সাংবিধানিক সংকট না তৈরি হয়, সেদিকে নজর রেখেই ভবানীপুরে উপনির্বাচনের দিন ধার্য করা হয়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে।

এদিকে সোমবারই প্রকাশিত হল তৃণমূলের তারকা প্রচারকের নতুন তালিকা। তাৎপর্যপূর্ণভাবে সেই তালিকা থেকে বাদ পড়লেন অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)। রয়েছেন ২০ জন নেতা-নেত্রী। তবে রাজ্যের বাইরের অন্য কোনও দলের নেতা-নেত্রীর নাম নেই এই তালিকায়। রয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়, সৌগত রায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, কুণাল ঘোষ, সুখেন্দুশেখর রায়, মনোজ তিওয়ারি, শোভনদেব চট্টোপাধ্যায়রা। থাকছেন রুপোলি পর্দার সায়নী ঘোষ, জুন মালিয়া, দেব, মিমি চক্রবর্তী, শতাব্দী রায়, রাজ চক্রবর্তীরা।

আরও পড়ুন: ভবানীপুরে কি প্রার্থী দেবে কংগ্রেস? সোনিয়ার কোর্টেই বল ঠেলল প্রদেশ

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest