Site icon The News Nest

Soumitra Chatterjee Birthday: ‘উনি কিংবদন্তি, প্রতিটি কাজে ছাপ রেখে গিয়েছেন’ সৌমিত্রর জন্মদিনে টুইট মমতার

SOUMITRA 2

আজ বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) ৮৬ তম জন্মদিন। তাঁর মৃত্যুর পর কেটে গেছে প্রায় দু’মাস। তবুও তিনি এখনও রয়েছেন বাঙালি থেকে চলচ্চিত্র প্রেমীদের মননে। প্রয়াত অভিনেতার জন্মদিনে শ্রদ্ধা জানিয়ে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মঙ্গলবার টুইটে শ্রদ্ধার্ঘ জানিয়ে সৌমিত্রের উদ্দেশে মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, “জন্মদিনে সৌমিত্র দাকে শ্রদ্ধা জানাই। তিনি একজন কিংবদন্তি। প্রতিটি কাজে অভিনেতা সেই ছাপ রেখেছেন। তাঁর আভিজাত্যপূর্ণ উপস্থিতির অভাববোধ করি”  মুখ্যমন্ত্রী আরো লিখেছেন, “সম্প্রতি আমার সৌভাগ্য হয়েছিল সৌমিত্র দার একটি প্রদর্শনী উদ্বোধন করার, যেখানে তাঁর আঁকা ছবি, সিনেমার পোস্টার এবং তাঁর ডিজাইন করা কাস্টিউমপ্রদর্শিত হয়েছিল।তাঁর পরিবারের মানুষদের ভালোবাসা এবং উষ্ণতায় আমি অভিভূত।”

আরও পড়ুন: শুরু হবে শীতের নয়া ইনিংস, জেনে নিন হাওয়া অফিসের দেওয়া বার্তা

সৌমিত্র চট্টোপাধ্যায় ফাউন্ডেশনের উদ্যোগে গত ১৪ জানুয়ারি থেকে সৌমিত্র চট্টোপাধ্যায় স্মৃতিতে বাইপাসের ধারে আনন্দপুরে শুরু হয়েছে এক বিশেষ প্রদর্শনী। যার উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। সেই অনুষ্ঠানে ফাউন্ডেশনের সভাপতি শিল্পী যোগেন চৌধুরী প্রস্তাব দেন সৌমিত্রের জীবন ও কাজ নিয়ে একটি সংগ্রহশালা তৈরির। শিল্পী আরও বলেছেন সব তাঁর জিনিসগুলি এক জায়গায় এনে বর্তমান ও আগামী প্রজন্মের কাছে বাঁচিয়ে রাখার চেষ্টা করা উচিত। তাঁর এই কথায় মুখ্যমন্ত্রী আশ্বস্ত করেছেন যে লিখিত প্রস্তাব পেলে যৌথ উদ্যোগে এই বিষয়ে পদক্ষেপ নেবে রাজ্য সরকার।

গত ১৫ নভেম্বর দীর্ঘ লড়াইয়ের পরে অবশেষে হার মানেন ফেলুদা। মৃত্যুর কাছে পরাজিত হন সৌমিত্র চট্টোপাধ্যায়। বলার অপেক্ষা রাখে না তাঁর মৃত্যুতে শেষ হয়েছে বাংলা চলচ্চিত্রের একটা যুগ। করোনাই যেন অনুঘটকের মতো সৌমিত্রকে এগিয়ে নিয়ে গিয়েছিল সেই না-ফেরার দেশে।

আরও পড়ুন: ভুল অ্যাকাউন্টে টাকা পাঠিয়েছেন? জানুন কী করে ফেরত পাবেন…

 

Exit mobile version