Site icon The News Nest

আজ ভবানীপুরে মনোনয়ন জমা দিলেন মমতা, উপ নির্বাচন ৩০ সেপ্টেম্বর

mamata

 আজ শুক্রবার, গণেশ চতুর্থীর দিন ভবানীপুরে উপনির্বাচনের জন্য মনোনয়ন জমা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ আলিপুর সার্ভে পার্কে মনোনয়ন জমা দিলেন তিনি। ভবানীপুর কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার চেতলার কর্মিসভা থেকে নিজেই এ কথা জানিয়েছিলেন তৃণমূলনেত্রী৷ একই সঙ্গে তিনি জানিয়েছেন, তাঁর মুখ্য নির্বাচনী এজেন্ট হতে চলেছেন তৃণমূল নেতা বৈশ্বানর চট্টোপাধ্যায়৷

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন৷ আজ দুপুরে আলিপুর সার্ভে বিল্ডিংয়ে মনোনয়ন জমা দেওয়ার কথা ছিল তাঁর।  অতিমারির কথা মাথায় রেখে জমায়েত নিয়ে বিধিনিষেধ তৈরি করে দিয়েছে কমিশন৷ সেই নিয়মের মধ্যে থেকেই মনোনয়ন জমা দিলেন মুখ্যমন্ত্রী৷

শুক্রবার মনোনয়ন পত্র জমা দিয়ে বেরিয়ে আসলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন মুখ্য নির্বাচনী এজেন্ট বৈশ্বানর চট্টোপাধ্যায় এবং ফিরহাদ হাকিমের স্ত্রী।

মমতার প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরীওয়ালও পেশাদার আইনজীবী। তৃণমূলের বিরুদ্ধে হাই কোর্টে যে যে মামলা হয়েছে, তার বেশির ভাগ ক্ষেত্রেই সওয়াল করতে দেখা গিয়েছে প্রিয়ঙ্কাকে। বিজেপি যুব মোর্চা নেত্রী প্রিয়ঙ্কাকে ভোট পরবর্তী হিংসা মামলার অন্যতম আইনজীবী হিসেবে কলকাতা হাই কোর্টে দেখা গিয়েছে। বিজেপি-র আইনজীবী সেলেরও পদে রয়েছেন তিনি। গত বিধানসভা ভোটে এন্টালি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন প্রিয়ঙ্কা। কিন্তু তৃণমূলের কাছে হেরে যান।ভবানীপুরের সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাসও পেশায় একজন আইনজীবী।

ফলে ভবানীপুর কেন্দ্রের ত্রিমুখী লড়াইয়ে এ বার মুখোমুখি তিন আইনজীবী। এজলাসে আইনজীবীদের মধ্যে আইনি বিষয় নিয়ে তর্কাতর্কি কি ভোটের ময়দানেও উত্তাপ ছড়াবে? রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, আইনজীবীরা যেমন সওয়ালের জোরে বিচারকের মন জয়ের চেষ্টা করেন, ভবানীপুরের তিন প্রতিদ্বন্দ্বীও রাজনৈতিক সওয়ালের মাধ্যমে জনগণেশের মন জয়ে ব্যস্ত।

Exit mobile version