Site icon The News Nest

শুক্রবার থেকেই পাঁচ মিনিট অন্তর মেট্রো, শনিবার শুধু স্টাফ স্পেশাল

kolkata metro

আগামী শুক্রবার থেকেই ব্যস্ত সময়ে পাঁচ মিনিট অন্তর মিলবে মেট্রো পরিষেবা৷ পাশাপাশি যাত্রী চাপের কথা মাথায় রেখে বাড়ছে ট্রেনের সংখ্যাও৷ সোমবার থেকে শুক্রবার পাঁচ মিনিট অন্তর মেট্রো পরিষেবা পাওয়া যাবে বলে জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ৷ তবে রবিবার বন্ধই থাকছে মেট্রো পরিষেবা৷ ১৩ অগস্ট থেকে সারাদিনে ২২৮ টি মেট্রো চালানো হবে।

সকাল ৭ টা ৩০ মিনিটে ছাড়বে দিনের প্রথম মেট্রো। প্রান্তিক স্টেশন থেকে দিনের শেষ মেট্রো ছাড়বে রাত ৮ টায়। প্রতি ৫ মিনিটের ব্যবধানেই মিলবে মেট্রো। ১৩ অগস্টের পর থেকে শনিবারও মিলবে পরিষেবা। তবে, ওই দিন শুধু স্টাফ স্পেশাল চলবে। রবিবার পুরোপুরি বন্ধ থাকবে কলকাতা মেট্রো রেল পরিষেবা।

আরও পড়ুন :  Kaun Banega Crorepati 13: নতুন সিজনে নতুন চমক, ফের কবে ছোটপর্দায় ফিরছেন বিগ বি

মেট্রো রেলের তরফে এ দিন বিবৃতি দিয়ে জানানো হয়েছে, আগামী ১৩ অগাস্ট থেকে আপ এবং ডাউন মিলিয়ে মোট ২২৮টি ট্রেন চালানো হবে৷ এর মধ্যে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের মধ্যে ১৫০টি ট্রেন চালানো হবে৷ সকালে এবং বিকেলে ব্যস্ত সময়ে পাঁচ মিনিট অন্তর মেট্রো চালানো হবে৷ সকাল সাড়ে সাতটা থেকে রাত ৯টা পর্যন্ত মিলবে মেট্রো পরিষেবা৷ কবি সুভাষ এবং দমদম থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৮টায়৷ আর দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো মিলবে রাত ৭টা ৪৮ মিনিটে৷

শনিবার অবশ্য আগের মতোই স্টাফ স্পেশ্যাল হিসেবে ১০৪টি ট্রেন চালানো হবে৷ সকাল ৮.৩০ থেকে বেলা ১১.৩০ এবং বিকেলে ৩.৩০ থেকে ৭.১৫ পর্যন্ত পরিষেবা মিলবে৷যাত্রীদের জন্য ২৬ জুলাই থেকে ২২০ টি মেট্রো চালু করেছে রেল কর্তৃপক্ষ। এক মাস হতে না হতেই যাত্রীদের ভিড় সামলানোর জন্য আরও ৮ টি মেট্রো বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে, এখনই চালু হচ্ছে না টোকেন পরিষেবা। শুধুমাত্র স্মার্ট কার্ডের মাধ্যমেই যাতায়াত করা যাবে।

আরও পড়ুন : Kishmish: সামনে এল ‘কিশমিশ’র পোস্টার, চার ধরনের লুকে ধরা দিলেন দেব

 

Exit mobile version