Metro Rail Service from Sealdah to Sector V likely to be operational from March 2022

Sealdah Metro: শিয়ালদহ থেকে মেট্রো ছুটবে সেক্টর ফাইভ! চালু হচ্ছে আগামী মাসেই

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতাবাসীর জন্য সুখবর। শীঘ্রই চালু হতে চলেছে ফুলবাগান-শিয়ালদহ মেট্রো পরিষেবা। এমনটাই জানালেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। বুধবার মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। বৈঠকে কলকাতার সবক’টি মেট্রো প্রকল্পর বর্তমান পরিস্থিতি নিয়েই আলোচনা হয়।

কলকাতা মেট্রো রেলের বিভিন্ন প্রজেক্টগুলি নিয়ে বুধবারই একটি পর্যালোচনা বৈঠক ছিল। সেই পর্যালোচনা বৈঠকে লকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড রাজ্য সরকারকে জানিয়েছে আগামী মার্চ মাস থেকেই শিয়ালদহ থেকে মেট্রো পরিষেবা শুরু হবে। শিয়ালদহ থেকে ফুলবাগান হয়ে সেক্টর ফাইভ পর্যন্ত এই মেট্রো পরিষেবা চলবে।

আরও পড়ুন: Kolkata Metro: মঙ্গলবার থেকেই মেট্রোয় ফের চালু হচ্ছে টোকেন পরিষেবা

এই মুহূর্তে শহর কলকাতার জন্য নিঃসন্দেহে একটি বড় খবর হতে চলেছে এটি। এবার থেকে কলকাতাবাসীর জন্য শিয়ালদহ থেকে মেট্রোয় চেপে সেক্টর ফাইভ পর্যন্ত যাওয়ার পথ আরও সহজ হল এবং আরও কম সময়ে পৌঁছে যাওয়া যাবে নির্দিষ্ট গন্তব্যে।

এই বিষয়ে কলকাতার মহানাগরিক তথা রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, “শিয়ালদহ পর্যন্ত মেট্রো পরিষেবা আগামী মার্চ মাসের মধ্যে চালু হয়ে যাবে। এদিকে জোকার থেকে তারাতলা পর্যন্ত আমরা বলেছিলাম, ওই কাজটি যখন হয়ে গিয়েছে, তখন সেটিও চালু করে দেওয়ার জন্য। তবে রেল বোর্ড থেকে জানানো হয়েছে, এটি মাঝেরহাট পর্যন্ত না হওয়ার কারণে এখনই চালানো যাবে না। মাঝেরহাট পর্যন্ত কাজ শেষ হতে এখনও দুই তিন মাস লাগবে। তারপর এই ধাপটিও চালু হয়ে যাবে।”

আরও পড়ুন: Calcuttta High Court: দুর্নীতির অভিযোগ, Group D কর্মী পদে ৫৭৩ জনের নিয়োগ বাতিলের নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest