Site icon The News Nest

Kolkata Metro: মঙ্গলবার থেকেই মেট্রোয় ফের চালু হচ্ছে টোকেন পরিষেবা

METRO TOKEN

করোনার বাড়বাড়ন্তের কারণে জানুয়ারির প্রথম থেকেই বিধিনিষেধ জারি হওয়ার পরে টোকেন পরিষেবা বন্ধ ছিল মেট্রোয়। এখনও রাজ্যে বিধি-নিষেধ জারি রয়েছে। তবে সংক্রমণ কিছুটা কমে যাওয়ায় আবার টোকেন চালু হচ্ছে মেট্রোয়। মেট্রোর তরফে বিজ্ঞপ্তি জারি করে আগামীকাল মঙ্গলবার থেকে স্মার্ট টোকেন চালু করার কথা জানানো হয়েছে।

করোনা সংক্রমণ রোধে স্মার্ট টোকেনগুলি স্যানিটাইজার মেশিনের মাধ্যমে নিয়মিত স্যানিটাইজ করা হবে। যে সব মেট্রে স্টেশনে অতিরিক্ত ভিড় হয়ে থাকে, সে সব স্টশনে ২ করে টোকেন স্যানিটাইজিং মেশিন বসানো আছে। মাত্র ৪ মিনিটে স্যানিটাইজিং মেশিনের মধ্যে আলট্রা ভায়োলেট রে দিয়ে টোকেনগুলি জীবাণুমুক্ত করা হবে।

আরও পড়ুন: মোদি সরকারের সম্মান ‘পদ্মশ্রী’ প্রত্যাখ্যান করলেন ‘গীতশ্রী’ সন্ধ্যা মুখোপাধ্যায়

প্রসঙ্গত, রাজ্যে কোভিড সংক্রান্ত বিধিনিষেধের মেয়াদ ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে সোমবার। এ বিষয়ে নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা। বেশ কিছু বিষয়ে ছাড়ের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তার পরই মেট্রো কর্তৃপক্ষের তরফে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

রাজ্যে বিধি-নিষেধ জারির আগে প্রতিদিন মেট্রোয় তিন থেকে সাড়ে তিন লক্ষ যাত্রী হচ্ছিল। যার মধ্যে টোকেনের সাহায্যে মেট্রোয় যাত্রা করছিলেন প্রতিদিন প্রায় এক লক্ষ যাত্রী। ফলে টোকেন পুনরায় চালু হলে মেট্রোয় যাত্রী সংখ্যা বাড়বে বলে অনুমান করা হচ্ছে।

আরও পড়ুন: গালাগালি দিয়ে রোজ টুইট করেন রাজ্যপাল! তাই ব্লক করে দিয়েছি, জানালেন মমতা

Exit mobile version