minister Sadhan Pande passes away, CM Mamata Banerjee offers condolences

প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পান্ডে, টুইটে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার সকালে মুম্বইয়ের হাসপাতালে প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে (Sadhan Pandey)। সকালে দুঃসংবাদ পাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) টুইটে শোকপ্রকাশ করেন। সম্প্রতি বেশ কয়েকদিন ধরেই সাধন পাণ্ডের শারীরিক অবস্থার অবনতি ঘটে। চিন্তিত হয়ে পড়েছিলেন চিকিৎসকরাও। মেয়ে শ্রেয়া শনিবারই সোশ্যাল মিডিয়ায় বাবাকে নিয়ে নিজের উদ্বেগের কথা প্রকাশ করেছিলেন। শেষমেশ রবিবার সকালে হাসপাতালেই জীবনাবসান হয় তাঁর। বয়স হয়েছিল ৭১ বছর।

দলীয় সূত্রে খবর, মুম্বই থেকে আজই নিয়ে আসা হচ্ছে সাধন পাণ্ডের মরদেহ। রাতে সাধন পাণ্ডের মৃতদেহ রাখা থাকবে পিস হাভেনে। আগামিকাল শেষকৃত্য সম্পন্ন হবে।২০২১-এর জুলাই নাগাদ ভেন্টিলেশনে ছিলেন মানিকতলার বিধায়ক। ফুসফুসে সংক্রমণ ছিল। রক্তচাপ ও হার্টবিট অনিয়মিত চলছিল। বাবার আরোগ্য কামনায়  মন্দিরে পুজো দেন মেয়ে শ্রেয়া পাণ্ডে। পরে হাসপাতালে এসে চিকিৎসকদের সঙ্গে কথা বলেন। রাজ্যের বাইরে থাকেন সাধন পাণ্ডের মেয়ে। বাবার অসুস্থতার খবর পেয়েই কলকাতায় ফেরন তিনি।

মোট ৯ বারের বিধায়ক সাধন পাণ্ডে। প্রথমে তিনি কংগ্রেসের (Congress) হয়ে নির্বাচনী লড়াইয়ে অংশ নিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত হন। তখন তাঁর কেন্দ্র ছিল বড়তলা। ৬ বার এখান থেকেই জিতেছেন। পরবর্তীতে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াই দেখে উদ্বুদ্ধ হয়ে তৃণমূলে (TMC) যোগ দেন। তৃণমূল প্রতিষ্ঠার সময় থেকেই তিনি মমতার পাশে থেকে লড়াই করেছেন।  মানিকতলা বিধানসভা কেন্দ্র থেকে পরপর তিনবার ভোটে জিতে হ্যাটট্রিকের রেকর্ড হয়েছে তাঁর। দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতার কথা মাথায় রেখে প্রতিবারই তাঁকে ক্রেতা-সুরক্ষা দপ্তরের দায়িত্ব দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest