Mithun Chakraborty says, 38 TMC MLAs have good relation with BJP, 21 MLAs contacts him

‘বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছে ৩৮ তৃণমূল বিধায়ক’, ‘শীতঘুম’ কাটিয়ে দাবি মিঠুনের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বুধবার দুপুরে হিন্দমোটরের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, কোনও ভাবেই বিজেপি চব্বিশে দিল্লির ক্ষমতায় আসতে পারবে না। তারপর বিজেপি (BJP) পার্টি অফিসে সাংবাদিক সম্মেলন করে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) পাল্টা দাবি করলেন, বাংলায় ১৮ জন সাংসদ রয়েছেন। আরও চারটে হামাগুড়ি দিচ্ছে। চব্বিশে বিজেপি-ই সরকার গড়বে। স্বাভাবিকভাবেই বলিউড তারকার তথা বিজেপি নেতার এহেন মন্তব্যে রাজনৈতিক জল্পনা তুঙ্গে। যদিও মিঠুনের দাবি উড়িয়ে দিয়েছে তৃণমূল নেতৃত্ব।

বুধবার হেস্টিংসে বিজেপি বিধায়কদের নিয়ে বৈঠক করেন মিঠুন। সঙ্গে ছিলেন রাজ্য বিজেপির যুগ্ম সাধারণ সম্পাদক (সাংগাঠনিক) সতীশ ধন্দ। এরপরই সতীশ ধন্দ এবং অভিনেতা রুদ্রনীল ঘোষকে পাশে নিয়ে সাংবাদিক বৈঠক করেন তিনি। সেখান থেকেই একাধিক বিস্ফোরক মন্তব্য করলেন মিঠুন।  এদিন সাংবাদিক বৈঠকে ‘মহাগুরু’ বলেন, “একটা ব্রেকিং নিউজ দিচ্ছি। তৃণমূলের ৩৮ জন বিধায়ক বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। তাঁদের মধ্যে ২১ জন সরাসরি আমার সঙ্গে যোগাযোগ রাখছেন।”

আরও পড়ুন: Partha Chatterjee: প্রায় ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল ইডি

এখন প্রশ্ন হচ্ছে মিঠুনের এই দাবি কতটা বাস্তবসম্মত? তৃণমূলের সাংসদ শান্তনু সেনের প্রতিক্রিয়া. “সরকারিভাবে বিজেপির ৭৭ বিধায়ক জিতেছিলেন। এখন তো ৭০ জনও নেই। আমাদের নেতারা বলছেন, দরজা খুললে দলটাই উঠে যাবে। সুতরাং বিজেপি নেতার এসব দাবি সম্পূর্ণ ভিত্তিহীন। একুশের ভোটের আগেও মিঠুন চক্রবর্তী বিজেপির তারকা প্রচারক হিসেবে গোটা বাংলা প্রায় চষে ফেলেছিলেন। সেই সময়েও তাঁর দাবি ছিল, বাংলায় বদল হচ্ছে এবং তিনি সোনার বাংলার জন্য কাজ করবেন। মাঝে এক বছর তাঁকে দেখা যায়নি। আবার নতুন করে উদয় হয়েছে।”

অনেকের মতে, যে কোনও দলই চায় প্রতিপক্ষের মধ্যে সন্দেহ, অবিশ্বাসের বাতাবরণ তৈরি করতে। মিঠুনও হয়তো বহু ব্যবহৃত সেই কৌশলই নিয়েছেন। তবে সাম্প্রতিক প্রেক্ষাপটে মিঠুনের এই দাবি হজম করতে অনেক বিজেপি কর্মীরও কষ্ট হবে। কারণ, এক বছর দু’মাস আগে বাংলায় ৭৭টি আসন জিতেছিল বিজেপি। এক বছরের মধ্যেই সেটা ৭০ হয়ে গিয়েছে। ফলে এই মুহূর্তে তৃণমূলের তিন ডজনের বেশি বিধায়ক বিজেপি ভাঙিয়ে নেবে এই দাবির বাস্তব পরিস্থিতি নেই।

আরও পড়ুন: পকেটে টান, খেতে তো হবে ! জেনে নিন কলকাতায় আজকের কাঁচা সবজির বাজারদর

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest