Site icon The News Nest

শোকজের পর সাসপেন্ডের মুখে সাংসদ মিমি-নুসরত ???

mimi nusrat

দলের নির্দেশ সত্ত্বেও বৈঠকে গরহাজির ছিলেন। যার ফলে শোকজ করা হয় যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী ও বসিরহাটের তারকা সাংসদকে। তবে শুধুই শোকজ করেই ক্ষান্ত হবে না দল। সূত্রের খবর, ভবিষ্যতে যাতে এইধরনের কাজ আর না করে কোনও সাংসদ তাই মিমি ও বসিরহাটের সাংসদকে সাময়িক সাসপেন্ড করা হতে পারে।

গত মঙ্গলবার দিল্লিতে দলের সংসদীয় কমিটির বৈঠক ডেকেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগাম সকল সাংসদকে সেই বৈঠক প্রসঙ্গে জানিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু তারপরেও দলের নির্দেশ অমান্য করে কেন গরহাজির ছিলেন মিমি ও অপর তারকা সাংসদ তা বিস্তারিত দ্রুত জানাতে বলেছে শীর্ষ নেতৃত্ব।

এরপরেই সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন প্রত্যেক সাংসদকে সংসদের রেজিস্টার্ডে উপস্থিতির রেকর্ড রাখতে হবে। বিশেষ করে মিমি ও অপর তারকা সাংসদকে অবিলম্বে সেই রেকর্ড দলকে দেখাতে নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের খবর, আগামী দিনে সেই রেকর্ডের ভিত্তিতেই সিদ্ধান্ত নেওয়া হবে দুই সাংসদের সাসপেন্ডের বিষয়টি।

তৃণমূল সূত্রে খবর, দুই সাংসদ যাতে পরবর্তীতে এমন কাজ না করেন তার নির্দেশ দেওয়া হয়েছে। শুধু মিমি বা নুসরত নন, দলের সমস্ত সাংসদের জন্য এই নির্দেশ বহাল থাকবে বলে খবর। পাশাপাশি সংসদে উপস্থিতির জন্য যে রেজিস্টার থাকে, তাতে যেন নিজেদের উপস্থিতি নিয়মিত রেকর্ড করেন দুই সাংসদ, সে কথাও বলা হয়েছে।রাজনৈতিক মহলের ধারণ, সংসদে তৃণমূলের সাংসদদের উপর লাগাম টানতেই অভিষেক এহেন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে। তাই মিমি ও বসিরহাটের সাংসদদের দিয়েই প্রক্রিয়া শুরু করতে চাইছে দল।

 

Exit mobile version