Nagaland Government can stop TMC team is that reason behind Tour canceled

নাগাল্যান্ডে তৃণমূল প্রতিনিধিদলের সফরসূচি বাতিল, সাংবাদিক বৈঠক ডাকল কলকাতায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কারণে নাগাল্যান্ডে (Nagaland) তৃণমূল প্রতিনিধিদলের সফরসূচি বাতিল করা হল। সোমবারই তাঁদের দিল্লি থেকে নাগাল্যান্ডের ওটিং গ্রামে যাওয়ার কথা ছিল। শনিবার রাতে সেনাবাহিনীর গুলিতে নিরীহ গ্রামবাসীদের মৃত্যু হয়েছে এখানেই। সেখানে চার সাংসদ-সহ ৫ জন প্রতিনিধির যাওয়ার কথা ছিল। কিন্তু গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি থাকায় সফর বাতিল হল। বদলে কলকাতায় বসেই সাংবাদিকদের মুখোমুখি হবেন চার সাংসদ। এই মর্মেই শীর্ষ নেতৃত্বের তরফে নির্দেশ পেয়েছেন তাঁরা।

আসাম রাইফেলসের প্যারা কমান্ডোর বিরুদ্ধে ‘নির্বাচারে’ গুলি চালিয়ে গ্রামবাসীদের খুনের অভিযোগ উঠেছে। ঘটনার খবর জানার পরই শোকপ্রকাশ করে টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনার তদন্তও দাবি করেন তিনি। এর পরই তৃণমূলের একটি প্রতিনিধি দলকে নাগাল্যান্ডে পাঠানোর সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন: হাইকোর্টে ইন্টারনেট বিভ্রাট, সোমবার পর্যন্ত পিছল SSC মামলার শুনানি

রওনা দেওয়ার জন্য বিমানবন্দরে হাজির হন তৃণমূল প্রতিনিধিরা। বিমান ধরার আগে শেষ মুহূর্তে খবর আসে সে রাজ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলে ঘটনাস্থলে প‌ৌঁছনো যাবে না। সে কারণে সফর বাতিলের সিদ্ধান্ত নেন তারা।

রাজনৈতিক মহলের একাংশের ধারণা, বিমানবন্দরে নামলেই আটকে দিতে পারে নাগাল্যান্ড সরকার। বিষয়টি নিয়ে এমনিতেই পরিস্থিতি বেশ জটিল হয়ে রয়েছে। নতুন করে আশান্তি হলে আঙুল উঠবে তৃণমূলের দিকেই। তাই আগে ভাগেই না যাওয়ার সিদ্ধান্ত নিল তৃণমূল। মন জেলার পাশাপাশি তুয়েনসাং জেলাতেও ইতিমধ্যে বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়েছে। তাই শীর্ষ নেতৃত্বের  নির্দেশ অনুযায়ী, কলকাতায় বসেই এই চারজন ওটিংয়ের খবরাখবর নেবেন। সোমবার বিকেলে এখান থেকেই তাঁরা সাংবাদিক সম্মেলন করে নাগাল্যান্ড নিয়ে বক্তব্য পেশ করবেন।

আরও পড়ুন: রাতভর বৃষ্টিতে বিপর্যস্ত বাংলা, জলমগ্ন শহরের একাধিক এলাকা, রোদের দেখা মিলবে কবে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest