Narendra Modi’s Brigade Rally: আসছেন না অক্ষয়, মঞ্চে থাকবেন জানিয়ে মিঠুন বললেন, ‘ব্রিগেডে অন্য কিছু হবে!’

চলচ্চিত্রের চিত্রনাট্যে দুষ্টের দমনে রাতারাতি রাজনীতিতে অভিষেক ঘটেছিল ‘এমএল এ ফাটাকেষ্ট’র। বাস্তবে কিন্তু জমি মেপেই এগোচ্ছেন মিঠুন।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কথামতোই শনিবার রাতে কলকাতায় পৌঁছেছেন। এবং রবিবার ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মঞ্চে থাকবেন। জানিয়ে দিলেন মিঠুন চক্রবর্তী। বেলা ১২টা নাগাদ মিঠুন ব্রিগেডে পৌঁছবেন। তার আগে তিনি বলেছেন, ‘‘ব্রিগেডে কিছু তো একটা হবে!’’ সেই ‘হওয়া’ কি তাঁর প্রত্যক্ষ ভাবে বিজেপি-তে যোগ? নাকি নিছকই বিজেপি-র হয়ে ভোটে প্রচার? তা এখনও পর্যন্ত খোলসা করেননি বাঙালি সুপারস্টার। তবে রবিবার সকালে জানা গিয়েছে, অক্ষয় কুমার ব্রিগেডে আসছেন না। শনিবার বিজেপি-তে যোগ-দেওয়া অভিনেতা রুদ্রনীল ঘোষ জানিয়েছিলেন, অক্ষয় ব্রিগেডে আসছেন। তবে রবিবার সকালে অক্ষয়ের ঘনিষ্ঠ সূত্রে জানা গিয়েছে, ব্রিগেডে থাকছেন না ‘খিলাড়ি’।

শনিবার রাত ১১ টা ৩০ মিনিট কলকাতায় আসেন মিঠুন। বিমান ঘুরিয়ে দেওয়ায় কলকাতায় আসতে দেরি হয়। বিমানবন্দরের বাইরে তাঁকে রীতিমতো ধ্বস্ত লাগছিল। বিজেপি-তে যোগ দেওয়ার সম্ভাবনা বা ব্রিগেডে মোদীর পাশে দাঁড়িয়ে বক্তৃতা দেবেন কিনা জানতে চাইলে মিঠুন ইঙ্গিতপূর্ণ গলায় বলেন, ‘‘অন্যকিছুও তো হতে পারে! সময় এলেই জানতে পারবেন। কী হতে পারে তা বলব না। তবে কিছু তো হবেই। জানতে পারবেন।’’

গভীর রাতে বেলগাছিয়ায় রাজ্যে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়ের সঙ্গে দেখা করেন মিঠুন। সাক্ষাতের পর একটি টুইটবার্তায় কৈলাস বলেন, ‘রাতের দিকে বেলগাছিয়ায় জনপ্রিয় অভিনেতা মিঠুন দা’র সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা হল। তাঁর দেশপ্রেম এবং গরিবের প্রতি টানের গল্প শুনে মন ভালো হয়ে উঠল।’

আরও পড়ুন: দিলীপের ‘খাসতালুক’ সহ ৩টি ঘর ফাঁকা রেখে দিল বিজেপি, একাধিক নাম ঘিরে জল্পনা

অভিনয় জীবনে রাজনীতিকের ভূমিকায় একাধিক বার অভিনয় করেছেন মিঠুন। বাস্তব জীবনেও ছিলেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ। তবে সেই ইনিংস মাঝপথেই ছেড়ে দিয়েছিলেন তিনি। সে অর্থে রাজনীতিতে তাঁর ‘পুনরাবির্ভাব’ ঘটছে বলা যেতে পারে। যাকে সিনেমার পরিভাষায় বলে ‘গ্র্যান্ড গালা রি-রিলিজ’। এবং তা ঘটছে সেই দলের হাত ধরে, যারা তাঁর প্রাক্তন দলের সঙ্গে সম্মুখসমরে অবতীর্ণ। চলচ্চিত্রের চিত্রনাট্যে দুষ্টের দমনে রাতারাতি রাজনীতিতে অভিষেক ঘটেছিল ‘এমএল এ ফাটাকেষ্ট’র। বাস্তবে কিন্তু জমি মেপেই এগোচ্ছেন মিঠুন। বাম-তৃণমূল হয়ে সাময়িক বিরতি নিয়েছিলেন। এ বার বিজেপি-র হাত ধরে রাজনীতিতে নতুন ইনিংস খেলতে তৈরি তিনি। প্রধানমন্ত্রীর ব্রিগেড সভার আগে কলকাতায় পা রেখে অন্তত তেমনই ইঙ্গিত দিয়েছেন মিঠুন। ব্রিগেডের মাঠে ‘অন্যকিছু’ ঘটতে পারে বলে আগাম জানিয়ে রেখেছেন তিনি। সেই ‘অন্যকিছু’ যে কী, তা নিয়ে এখনও মুখ খোলেননি বিজেপি নেতৃত্ব।

বিমানবন্দরেই মিঠুনকে প্রশ্ন করা হয়েছিল বাংলা নিয়ে। জানতে চাওয়া হয়েছিল, বিজেপি-র বিভিন্ন নেতা অন্য রাজ্য থেকে বাংলায় ভোটের প্রচারে আসছেন। কিন্তু মিঠুনের তো বাংলাই ঘরবাড়ি! সেখানে ফিরে কেমন লাগছে। জবাবে মিঠুন সাফ বলেন, ‘‘এখানে আমার বাড়ি-টাড়ি কিছু নেই। যখনই আসি, হোটেলে থাকি। নইলে প্রযোজকরা যেখানে থাকার ব্যবস্থা করে, সেখানে গিয়ে উঠি।’’ মিঠুন এ কথা বললেও বিজেপি তাঁকে বাংলা এবং বাঙালির সঙ্গে ওতপ্রতোভাবে জড়িয়েই রাখতে চাইছে। রবিবার সকালেও মিঠুনের সঙ্গে গিয়ে দেখা করেছেন বিজেপি-র শীর্ষনেতারা।

আরও পড়ুন: WB election 2021 : টিকিট পেতে মুকুলের দরজায় তৃণমূলের বঞ্চিত বিধায়কদের ভিড়

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest