Naseeruddin Shah campaign for Saira Shah Halim

Naseeruddin shah: সায়রার প্রচারে এ বার নাসিরুদ্দিন! বালিগঞ্জের সিপিএম প্রার্থীর হয়ে চাইলেন ভোট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বালিগঞ্জ উপনির্বাচনে বাম প্রার্থী তথা ভাইঝি সায়রা শাহ হালিমের হয়ে প্রচারে ভিডিয়ো বার্তা দিলেন অভিনেতা নাসিরউদ্দিন শাহ। দিন কয়েক আগেই তাঁর স্ত্রী রত্না পাঠক শাহও এক ভিডিয়ো বার্তায় সায়রা হয়ে প্রচার করেছেন। এ বার ভাইঝির সমর্থনে প্রচার করলেন কাকা নাসিরউদ্দিন।

আগামী ১২ তারিখ রাজ্যের দুই কেন্দ্রে উপনির্বাচন (By-Election)। আসানসোল লোকসভা কেন্দ্র ও বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে অগ্নিপরীক্ষা প্রার্থীদের, একথা বললেও অত্যুক্তি করা হবে না। বালিগঞ্জের (Ballygunge) মতো হাইভোল্টেজ কেন্দ্রের আভিজাত্যের সঙ্গে খাপ খাইয়ে এবার বামেদের বাজি – বহুজাতিক সংস্থার প্রাক্তন উচ্চপদস্থ অফিসার। বিলেতে পড়াশোনা করা প্রার্থী সায়রা শাহ হালিম (Saira Shah Halim) সম্পর্কে সিপিএমের বহু পরিচিত মুখ ডাক্তার ফুয়াদ হালিমের স্ত্রী এবং বলিউড অভিনেতা নাসিরুদ্দিনের ভাইঝি। ফলে এমন নিকটাত্মীয়ের জন্য বলিউড অভিনেতা প্রচার করবেন কি না, তা নিয়ে জল্পনা চলছিল।

অবশেষে সোমবার সকালে ভাইঝির সমর্থনে ভোট টানতে ভিডিও বার্তা দিলেন নাসিরুদ্দিন। বললেন, ”আমি কোনও রাজনৈতিক দলের সদস্য নই। আমি সম্পূর্ণ ব্যক্তিগত বোধ থেকে আপনাদের কাছে আবেদন জানাচ্ছি। বালিগঞ্জের উপনির্বাচনে সায়রা শাহ হালিমকে সমর্থনের আবেদন রাখছি। ভাইঝি হওয়ার সুবাদে আমি তাকে জন্ম থেকে চিনি। সর্বদা সাহসী, দায়বদ্ধ, সৎ ও সংবেদনশীল মানুষ হিসেবে সায়রাকে দেখতে পেয়েছি, যে অসহায় মানুষের পাশে দাঁড়াতে সদা আগ্রহী। বিভিন্ন সামাজিক অন্যায়ের সঠিক সমালোচক এবং মানুষের অধিকার রক্ষায় সদা সোচ্চার সে।”

আরও পড়ুন: Biswa Bangla logo: স্কুলের পোশাকে বিশ্ব বাংলার লোগো, বিরোধিতায় হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা

এরপর সায়রার স্বামী ফুয়াদ হালিমের (Fuad Halim) অবদানের কথা উল্লেখ করেছেন নাসিরুদ্দিন। বালিগঞ্জের ভোটারদের কাছে ভোটদানের লক্ষ্য খুবই স্পষ্ট বলে মন্তব্য করে  ভোটারদের উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দেন নাসিরুদ্দিন, ”এমন কাউকেই তো আপনারা প্রতিনিধি হিসেবে চান যে সংবেদনশীল, সহমর্মী, মানুষের প্রতি দায়বদ্ধ থেকে আপনাদের জন্য কাজ করবে? নাকি বেছে নেবেন রং বদলানো, সুযোগসন্ধানী কাউকে, যে সমাজে বিদ্বেষ ছড়ায়? আসুন, ভোট দিন এবং ভোট দেওয়ার আগে গভীরভাবে ভাবুন।”

এর আগে এক ভিডিয়ো বার্তায় নাসির পত্নী রত্না পাঠক শাহও সায়রার পক্ষে ভোট দেওয়ার কথা বলেন। তাঁর প্রচারেও উঠে আসে বিভাজনের রাজনীতির প্রসঙ্গ।

আরও পড়ুন: উপাচার্যকে চড় মারার হুমকি, ধৃত আলিয়া বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্রনেতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest