Naushad Siddiqui: Kolkata Court rejects bail plea of ISF leader Bhangar MLA Naushad Siddiqui

Naushad Siddiqui: খারিজ জামিনের আবেদন, জেল হেফাজতে নওশাদ সিদ্দিকী-সহ ১৫

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জামিন হল না আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকী সহ ১৫ জন আইএসএফ কর্মীর। ফের জেল হেফাজতের নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত। আগামী ১৫ ফেব্রুয়ারি ফের আদালতে তোলা হবে নওশাদকে।

পুলিশ হেফাজতের পর এদিন ব্যাঙ্কশাল আদালতে তোলা হয় আইএসএফ বিধায়ককে। সওয়াল জবাব চলাকালীন তারঁ আইনজীবী জানান, নওশাদ সরকারি সম্পত্তি ভাঙচুরের সঙ্গে যুক্ত নন। আন্দোলন করার অধিকার সবার রয়েছে। এই বলে তিনি নওশাদের জামিনের আবেদন করেন। সরকারি আইনজীবী বসেন, সিসিটিভি ফুটেজ রয়েছে। জামিন দেওয়া উচিত নয়। দু পক্ষের সওয়াল জবাব শুনে বিচারক ফের জেল হেফাজতের নির্দেশ দেন।

আরও পড়ুন: Didir Doot : ‘দিদির দূত’ মালাকে ডিএ নিয়ে প্রশ্ন, শো কজ প্রধান শিক্ষককে

সরকারি আইনজীবীর দাবি, নওশাদের দু’টি মোবাইল থেকে একাধিক প্রভাবশালীর সঙ্গে সোশ‌্যাল মিডিয়ায় চ‌্যাটের হদিশ মিলেছে। ওই চ‌্যাটগুলিতে কোটি কোটি টাকা হাওলায় লেনদেনের তথ‌্য উঠে এসেছে। ওই টাকা একাধিক অফিসার-সহ কাদের পাঠানো হয়েছে, সেই তথ‌্য জানার জন‌্য দু’টি মোবাইল ফরেনসিকে পাঠানোর জন‌্য আবেদন করা হয়। আদালত সেই আবেদন মঞ্জুর করে।

উল্লেখ্য, গত ২০ জানুয়ারি ভাঙড়ে গুলি চলাকে কেন্দ্র করে অশান্তির সূত্রপাত। তার পরদিন ২১ জানুয়ারি ধর্মতলায় দলীয় কর্মসূচি ছিল আইএসএফের। অভিযোগ, সেই সময় কর্মী-সমর্থকদের উপর হামলা চালায় তৃণমূল। তার প্রতিবাদে ধর্মতলায় অবরোধ শুরু করে আইএসএফ। ব্যস্ততম রাস্তায় অবরোধ হঠাতে এগিয়ে আসে পুলিশ। তারপর আইএসএফ কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশ কার্যত খণ্ডযুদ্ধে জড়িয়ে পড়ে। পুলিশকে মারধর, সরকারি সম্পত্তি নষ্ট-সহ একাধিক অভিযোগ ওঠে আইএসএফের বিরুদ্ধে। সেই অভিযোগে পুলিশ আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি-সহ মোট ৪৩ জনকে গ্রেপ্তার করে। ধৃতদের বিরুদ্ধে খুনের চেষ্টা-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়।

আরও পড়ুন: West Bengal Weather: ফিরছে শীত, ২৪ ঘণ্টায় আবহাওয়ার আমূল বদল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest