ndhya mukherjee last rites to be performed with full state status on wednesday

বুধবার সন্ধ্যায় পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য গীতশ্রীর, সফর কাঁটছাট করে ফিরছেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণের খবর শুনে নিজের উত্তরবঙ্গ সফরে কাটছাঁট করে কলকাতায় (Kolkaata) ফেরার সিদ্ধান্ত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সংবাদমাধ্যমে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বুধবার কোচবিহারে নিজের কাজ সেরে কলকাতায় ফিরবেন তিনি। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় ‘গীতশ্রী’র শেষকৃত্য সম্পন্ন হবে।

প্রয়াত হলেন সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee)। বাংলা সঙ্গীত জগতের নক্ষত্র পতন বললেও এই দিনটিকে কম বলা হয়। সম্ভবত এক গোটা ইতিহাসের পর্যায় শেষ হয়ে গেল অ্যাপোলো হাসপাতালে । করোনায় আক্রান্ত হয়ে গত ২৭ জানুয়ারি থেকে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। দীর্ঘ ১৯ দিন ধরে চিকিৎসকরা তাঁকে সুস্থ করে তোলার জন্য চেষ্টা চালাচ্ছিলেন। আরোগ্য কামনা করছিলেন সংগীতপ্রেমীরা। কিন্তু, সকলের সমস্ত চেষ্টা ব্যর্থ করে শেষ পর্যন্ত জীবনাবসান হল ‘গীতশ্রী’র।

আরও পড়ুন: ‘মমতা সর্বাধিনায়িকা, অভিষেক সেনাপতি’, টুইট কুণাল ঘোষের

প্রতিবছর মুখ্যমন্ত্রীর জন্মদিনে নিয়ম করে ফোন করতেন সন্ধ্যা মুখোপাধ্যায়। সেই কথা স্মরণ করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি বলেন, ”আমায় খুব ভালোবাসতেন উনি। সংগীতজগতের বড় ক্ষতি হয়ে গেল। বাংলা সংস্কৃতির বড্ড ক্ষতি হয়ে গেল। উনি অসুস্থ হওয়ার পর থেকেই সকলে উদ্বিগ্ন ছিলেন। আমি নিয়মিত খবর নিতাম। মাঝখানে তাঁর শারীরিক অবস্থা ভালো হয়েছিল। কিন্তু, কাল রাতে আমার কাছে খবর এসেছিল যে শারীরিক অবস্থার অবনতি হয়েছিল। এদিনে যে হঠাৎ কী হয়ে গেল…। এত তাড়াতাড়ি যে এই ঘটনাটি ঘটে যাবে ভাবিনি। এত খারাপ লাগছে, তিনি এত ভালোভাবে জীবন কাটিয়েছেন। নিয়মানুবর্তিতা চলতেন।”

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ”আজ রাতে পিস ওয়ার্ল্ডে রাখা হবে দেহ। কাল ১২টা নাগাদ মরদেহ নিয়ে যাওয়া হবে রবীন্দ্র সদনে। বিকেল ৫টা পর্যন্ত সেখাানেই শায়িত থাকবে দেহ। সেখানেই শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ।”

আরও পড়ুন: Bhabanipur Murder: খাস কলকাতায় সোনার ব্যবসায়ীকে অপহরণ করে খুন, হোটেল থেকে মিলল দেহ‌

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest