NEERAJ CHOPRA ENJOYS BENGALI FOOD IN KOLKATA

বাঙালি খাবারে মজলেন সোনার ছেলে নীরজ,কলকাতায় এসে খেলেন ইলিশ-চিংড়ি থেকে দই-মিষ্টি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নীরজ চোপড়া (Neeraj Chopra) এই মুহূর্তে রয়েছেন কলকাতায়। মঙ্গলবার বিকালে শহরে পা রেখেছেন টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics) সোনা জয়ী জ্যাভিলিন থ্রোয়ার।

 শুরুতে লুচি, আলুর দম, ডাল। তারপর ভাত, চিংড়ি মাছের মালাইকারি, ইলিশ, মটন কষা। শেষপাতে জলভরা সন্দেশ, নলেন গুড়ের আইসক্রিম, মিষ্টি দই। এক্কেবারে ষোলোআনা বাঙালিয়ানা খাওয়ার। কলকাতায় এসে এক্কেবারে বাঙালি হয়ে গেলেন সোনার ছেলে নীরজ চোপড়া (Neeraj Chopra in Kolkata)। চেটেপুটে খেলেন বাঙালি খাবার। শুধু খেলেনই না খাওয়ার আগে রীতিমতো কোনটার কি নাম সেটাও জেনে নিলেন। বাঙালি খাবার খেয়ে রীতিমতো উচ্ছ্বসিত গোল্ডেন বয় (Neeraj Chopra Tastes Bengali Food )।

বুধবার অর্থাৎ আজ স্পোর্টস প্রমোটার শতদ্রু দত্ত আয়োজিত ‘তাহাদের কথা’ শো-তে উপস্থিত থাকবেন নীরজ। তাঁকে সংবর্ধন দেওয়া হবে। শতদ্রুই তাঁর ফেসবুকে ভিডিয়ো শেয়ার করে নীরজের রসনাতৃপ্তির মুহূর্ত শেয়ার করেছেন। অলিম্পিক্সে সোনা জয়ের পর এই প্রথম শহরে এসেছেন নীরজ।

অভিনব বিন্দ্রার পর নীরজই দ্বিতীয় ভারতীয় যিনি ব্যক্তিগত দক্ষতায় অলিম্পিক্স থেকে সোনা জিতেছেন। বিন্দ্রা ২০০৮ সালে বেজিং অলিম্পিক্সে শুটিংয়ে সোনা পান। ১৩ বছর পর ফের নীরজ সেই নজির গড়েছেন। গত ৭ অগাস্ট নীরজ টোকিও থেকে সোনা জিতছিলেন। তারপর থেকে সংবর্ধনায় ভেসে যাচ্ছেন তিনি।

কলকাতা বিমানবন্দরে নেমেই নীরজ জানান শহরে এসে তাঁর ভালো লাগছে। দেশের প্রথম ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলিট হিসেবে ৮৭.৫৮ মিটার জ্যাভেলিন থ্রো করে টোকিও অলিম্পিকে প্রথম ভারতীয় হিসেবে সোনা জিতেছেন। তারপর থেকেই শুভেচ্ছা আর সংবর্ধনার বন্যায়় ভাসছে ২৩ বছরের নীরজ। একের পর এক শহর ঘুরে বেড়াচ্ছেন। যেখানেই যাচ্ছেন গোল্ডেন বয়কে দেখার জন্য ভিড় উপচেে পড়ছে। কলকাতাতেও সেরকমই সম্ভাবনা হবে বলেই মনে করা হচ্ছে। কলকাতায় দুটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা নীরজ চোপড়ার।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest