New rule of vaccination applicable in Kolkata from Monday, the municipality issued a notification

সোমবার থেকে কলকাতায় নয়া নিয়মে টিকাকরণ, বিজ্ঞপ্তি জারি পুরসভার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভ্যাকসিন নিয়ে টানাটানির মধ্যেই টিকাকরণের দিনক্ষণ বদল করল কলকাতা পুরসভা। পুরসভার ১৪৪ টি ওয়ার্ডে টিকাকরণের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। সপ্তাহের ৬ দিনকে দু’ভাগে ভাগ করে প্রথম ও দ্বিতীয় ডোজ় দেওয়া হবে বলে জানিয়েছেন পুর প্রশাসক মণ্ডলীর সদস্য অতীন ঘোষ।

গত এক মাসে টিকা প্রদানের ক্ষেত্রে একাধিক অনিয়ম এবং নীতি-বিভ্রাটের জেরেই পুরসভা এহেন সিদ্ধান্ত নিল বলে মনে করছে ওয়াকিবহাল মহল। পাশাপাশি রবিবার পুরসভায় টিকাকরণ সম্পূর্ণরূপে বন্ধ থাকবে বলেই জানানো হয়েছে।

আরও পড়ুন: শুক্রবার থেকেই পাঁচ মিনিট অন্তর মেট্রো, শনিবার শুধু স্টাফ স্পেশাল

ভ্যাকসিন-সংকট আপাতত মিটেছে। দু’দফায় কলকাতায় এসেছে কোভিশিল্ডের ডোজ। সোমবার থেকে পুর এলাকায় সমস্ত উপস্বাস্থ্যকেন্দ্রে ও মেগা সেন্টারে টিকা পাওয়া যাবে। কীভাবে মিলবে ভ্যাকসিন? গত কয়েকদিন ধরেই টিকাকেন্দ্রে মানুষের ভিড় বাড়ছে। অনেকেই আবার ইতিমধ্যেই প্রথম ডোজ নিয়ে ফেলেছেন। কবে দেওয়া হবে দ্বিতীয় ডোজ? তা নিয়ে বিভ্রান্তি চরমে। রীতিমতো ছোটাছুটি করতে হচ্ছে।

এই সমস্যার স্থায়ী সমাধানের লক্ষ্যে এবার পদক্ষেপ করল কলকাতা পুরসভা। জানিয়ে দেওয়া হল, এবার থেকে  মঙ্গল, বৃহস্পতি ও  শনিবার দেওয়া হবে ভ্যাকসিনের প্রথম ডোজ। আর সোম, বুধ, শুক্রে দ্বিতীয় ডোজ। এদিকে বিজ্ঞপ্তি জারি করে চলমান বিধিনিষেধে আরও বেশ কয়েকটি ক্ষেত্রে ছাড়ের ঘোষণা করল নবান্ন। জানানো হল, রেস্তোরাঁ, বার-সহ সমস্ত দোকান কাজের সময়ে খোলা রাখা যাবে। তবে রাত ১০.৩০ মিনিটের পরে নয়।  কোভিড বিধি মেনে সরকারি অনুষ্ঠান করা যাবে বাইরে-ও। ছাড় দেওয়া হয়েছে থিয়েটার, অডিটোরিয়াম, মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানে।

আরও পড়ুন: কলকাতার মুচিপাড়ায় দরজা ভেঙে বিজেপি নেতাকে গ্রেফতার করল পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest