‘রক্তচোষা রাজ্যপালের বিরুদ্ধে থানায় ডায়েরি করুন’, বিস্ফোরক কল্যাণ

'রাজ্যপাল জেনেবুঝে বাংলার ক্ষতি করে চলেছেন। আর কোনও রাজ্যপাল এমন করেন না।'
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)। নারদ মামলায় গ্রেফতারির জন্য রাজ্যপালকে দায়ী করে তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করার নিদান দেন তৃণমূল সাংসদ। শুধু তাই নয়, মেয়াদ শেষে রাজ্যপালের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ারও ইঙ্গিত দেন কল্যাণ।

নারদকাণ্ডে চার হেভিওয়েট নেতার গ্রেফতারি নিয়ে রাজ্যপালকে ফের তীব্র আক্রমণ করলেন কল্যাণ বন্দ্য়োপাধ্যায়। তিনি বলেন, ‘এই নাটকটা যে তৈরি করা হয়েছে, তার মূল হলেন রাজ্যপাল (Governor Jagdeep Dhankhar)। যদি সব ফোনকলের তদন্ত করা হয়, তবে দেখা যাবে এই হেভিওয়েটদের গ্রেফতার করিয়েছেন তিনিই। এই বিষয়ে আমি নিশ্চিত।

আরও পড়ুন: রাজ্যে রাজ্যে কমছে শক্তি, এবার রাজ্যসভাতেও ধাক্কা খেতে চলেছে বিজেপি

রাজ্যপালই বলেছেন ভোরবেলা চার হেভিওয়েটকে গ্রেফতার করতে। রাজ্যপালই হলেন ভিলেন।’ আরও একধাপ এগিয়ে তাঁর মন্তব্য, ‘রাজ্যপাল জেনেবুঝে বাংলার ক্ষতি করে চলেছেন। আর কোনও রাজ্যপাল এমন করেন না।’ এরপরই তৃণমূল সাংসদের সংযোজন, ‘সংবিধান অনুযায়ী, এখন তাঁর বিরুদ্ধে যেকোনও ব্যবস্থা নেওয়া যাবে না, তা আমি জানি। কিন্তু সকলকে আমি অনুরোধ করব, এখনও সকলে সব জায়গায় ধনখড়ের বিরুদ্ধে FIR করুন। যেদিন তাঁর মেয়াদ ফুরোবে। সেইদিনই ওই ব্যবস্থা নেওয়া যেতে পারে। এই প্রেসিডেন্সি জেলেই ওনাকে ঠাঁই করে দেওয়া যেতে পারে।’

বাংলার রাজ্যপাল (Governor of West Bengal) BJP-র হয়ে কাজ করছেন বলে একাধিকবার অভিযোগ করেছেন তৃণমূলের নেতারা। নারদ কাণ্ডে CBI চার্জশিট পেশ করার জন্য রাজ্যপালে অনুমোদন দেওয়ায় সেই সময় তাঁকে ‘পাগলা কুকুর’ বলে আক্রমণ শানিয়েছিলেন কল্যাণ। আর এবার তিনি তৃণমূল কর্মীদের উদ্দেশে জগদীপ ধনখড়ের বিরুদ্ধে আইনী পদক্ষেপ গ্রহণেরও নিদান দিলেন।

আরও পড়ুন: বেড সংকট মেটাতে দারুণ উদ্যোগ, কোভিড হাসপাতালে বদলে গেল কলকাতার ডন বসকো স্কুল

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest