Site icon The News Nest

Calcutta Medical College: রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে অপসারিত নির্মল মাজি

nirmal majhi ill

নির্মল মাজিকে কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দিল নবান্ন। দুর্নীতি দমন নিয়ে যখন বার বার রাজ্য যখন কড়া হওয়ার বার্তা দিচ্ছে, তখনই এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হল।

উলুবেড়িয়া উত্তরের বিধায়ক নির্মলের নাম ইতিমধ্যেই বহু বিতর্কে জড়িয়েছে। তবে নবান্ন নির্মলকে অপসারণের কোনো কারণ ব্যাখ্যা করেনি। একটি ১০ লাইনের নির্দেশিকা জারি করে জানিয়েছে, কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যান সমিতির চেয়ারম্যান পদে থাকা নির্মলের জায়গায় নতুন দায়িত্ব নিচ্ছেন সুদীপ্ত রায়। রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে বৃহস্পতিবার বিকেলে ওই নির্দেশিকা দেওয়া হয়। তাতে জানানো হয়েছে সমিতির কাজ মসৃন ভাবে চালনার জন্যই এই বদল। উল্লেখ্য রোগী কল্যাণ সমিতির নতুন দায়িত্ব প্রাপ্ত সুদীপ্ত শ্রীরামপুরের বিধায়ক।

আরও পড়ুন: OMG: রসগোল্লার জন্য টানা ৩০ ঘণ্টা রেল অবরোধ, রুট বদল হল ১৩১ ট্রেনের

করোনা অতিমারির সময়ে জীবনদায়ী ইঞ্জেকশন টসিলিজুমাব উধাও হয়ে যায় মেডিক্যাল কলেজ থেকে। সেই বিতর্কে যে চিকিৎসকের নাম জড়িয়েছিল তিনি নির্মল ঘনিষ্ঠ ছিলেন বলে অভিযোগ। ফলে বিতর্কে নাম উঠে আসে নির্মলেরও। মেডিক্যাল কলেজের ভিতরে চক্ষু চিকিৎসার উৎকর্ষ কেন্দ্র ভেঙে নতুন ট্রমা কেয়ার ভবন তৈরির বিতর্কেও নাম জড়ায় নির্মলের।

আরও পড়ুন: Weather: বেলা গড়াতেই ঝমঝমে বৃষ্টি, কড়কড়ে বাজ! হঠাৎ ভিজল কলকাতা, শহরতলি

 

Exit mobile version