Site icon The News Nest

Durga Puja: হিন্দু মহাসভার পুজোর থিম ‘নো NRC,CAA’

durga puja1

 পশ্চিমবঙ্গ দিবস পালন উপলক্ষে কয়েকটি প্রতিষ্ঠান, রাজনৈতিক দল এবং ব্যক্তিকে ডেকে পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে ছিলেন অখিল ভারত হিন্দু মহাসভার রাজ্য সভাপতি চন্দ্রচূড় গোস্বামী। সেখানে শুধু তিনি বাংলার স্বার্থে একযোগে কাজ করার বার্তা দিয়েছিলেন।

গতবার গান্ধীজীর আদলে মহিষাসুরকে রূপ দেওয়ায় বিতর্কে জড়িয়ে ছিল কলকাতার রুবি পার্কের কাছে দুর্গাপুজোর আয়োজক অখিল ভারত হিন্দু মহাসভা। আর এবার তাদের পুজোকেই কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এবার অখিল ভারত হিন্দু মহাসভার পুজোর থিম হল ‘সে নো টু এনআরসি, সিএএ।’ মহাসভার এবারের থিমে মতুয়া সহ সমস্ত সনাতনী মানুষদের জন্য নিঃশর্ত নাগরিকত্বের দাবি জানানো হয়েছে।

কেন পুজোর এই থিম সে প্রসঙ্গে যুক্তিও দিয়েছেন সংগঠনের সভাপতি। তাঁর বক্তব্য, বাংলার সার্বিক উন্নয়নের জন্য, মতুয়া সম্প্রদায়সহ সনাতনীদের জন্য নিঃশর্ত নাগরিকত্ব চায় । যারা এই দেশকে নিজেদের বলে মনে করে কেন তাদের নাগরিকত্বের প্রমাণ দিতে হবে? কেন পরিচয়পত্রের অজুহাতে বাঙালি সনাতনীদের হেনস্তা করা হবে? দেশ থেকে তাদের তাড়ানোর জন্য জুজু দেখিয়ে আবেগ নিয়ে খেলা করা হচ্ছে। এইসব কারণেই এবারের দুর্গাপুজোয় এনআরসিসির বিরুদ্ধে থিম করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

Exit mobile version