not leaving bjp right now tweets tathagata roy

‘দল ছাড়তে পারলে অনেক গুপ্ত কথাই ফাঁস করতাম’, দিলীপকে ফের হুঁশিয়ারি তথাগতর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 শনিবারই দিলীপ ঘোষ হুশিয়ারি দিয়েছিলেন, ‘কত দিন আর লজ্জা পাবেন? দল ছেড়ে দিন।’ তার ২৪ ঘণ্টার মধ্যে বোমা ফাটালেন বিজেপি নেতা তথাগত রায়। স্বেচ্ছায় দল ছাড়ছেন না জানিয়ে তথাগত বললেন, ‘দল ছাড়তে পারলে সব গুপ্তকথাই ফাঁস করতে পারতাম কিন্তু এখনই তা হচ্ছে না।’

গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত বঙ্গ বিজেপির অস্বস্তি আরও বাড়িয়েছে তথাগতর এই বক্তব্য। ‘গুপ্তকথা’ কী তা নিয়েও জল্পনা শুরু হয়েছে। ভবিষ্যতে আর কী বোমা ফাটাবেন তিনি, তা নিয়েও আলোচনা শুরু হয়েছে।

বঙ্গের বিধানসভা ভোটে বিজেপির পরাজয়ের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় রাজ্যনেতাদের মুণ্ডুপাত করে চলেছেন তথাগত। কখনও তাঁর নিশানায় থাকেন দিলীপ ঘোষ (Dilip Ghosh), আবার কখনও কৈলাস বিজয়বর্গীয়। কখনও কখনও তাঁর আক্রমণের ঝাঁজ এতটাই তীব্র যে, সামাল দিতে রীতিমতো বিপাকে পড়তে হয় দলের রাজ্য নেতাদের। বলা ভাল, তথাগত এখন দিলীপ-সুকান্তদের (Sukanta Majumdar) গলায় কাঁটার মতো আটকে আছেন। সেই কাঁটা সরাতেই শনিবার দিলীপ ঘোষ সরাসরি তাঁকে দল ছেড়ে দেওয়ার পরামর্শ দেন। দিলীপবাবুর বক্তব্য ছিল, তথাগত দলে থেকে দলেরই ক্ষতি করছেন। কোনওদিনই তিনি দলের জন্য কিছু করেননি। বরং দল তাঁকে অনেক কিছু দিয়েছে। বিজেপি করতে লজ্জা লাগলে দল ছেড়ে দিতে পারেন।

গতকালই দিলীপ ঘোষের বক্তব্যের জবাব দিয়েছিলেন তথাগত। বুঝিয়ে দিয়েছিলেন, দিলীপবাবু বক্তব্যকে বিন্দুমাত্র গুরুত্ব দিচ্ছেন না তিনি। টুইটে মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল লিখেছিলেন, ‘এর জবাবে আমি যা বলতে পারি, তা দিলীপ ঘোষের বোধগম্য হবে না। অশিক্ষিত হলে যা সমস্যা হয়। আমি কিছুই বলব না। কারণ সেটা পণ্ডশ্রম হবে। আমি দিলীপ ঘোষের বক্তব্যকে বিন্দুমাত্র গুরুত্ব দিচ্ছি না।’

আজ তাঁর সাফ কথা, ‘আমি স্বেচ্ছায় দল ছাড়ছি না। আমি আপাতত দলের সাধারণ সদস্য। এই অবস্থাতেই যাত্রার বিবেকের ভূমিকা পালন করে যাব।’ মেঘালয়ের প্রাক্তন রাজ্যপালের ইঙ্গিত, যতদিন না বিজেপি তাঁকে বহিষ্কার করছে ততদিন এভাবেই রাজ্য নেতাদের ‘কীর্তি’ ফাঁস করে যাবেন তিনি। শুধু তাই নয়, সেই সঙ্গে তথাগত দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়দের মতো নেতাদের হুঁশিয়ারিও দিয়েছেন। তাঁর সাফ কথা, “দল ছাড়তে পারলে সব গুপ্তকথাই ফাঁস করতে পারতাম কিন্তু এখনই তা হচ্ছে না।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest