On the coldest day of the season, the temperature in Kolkata dropped to 14 degrees

Weather Update:মরশুমের শীতলতম দিন, কলকাতার তাপমাত্রা নামল ১৪ ডিগ্রিতে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মেঘ কাটতেই ঝোড়ো ব্যাটিং শুরু হল শীতের। দু’দিনে কলকাতার তাপমাত্রা চার ডিগ্রির মতো কমে গেল। তার ফলে চলতি মরশুমের শীতলতম দিনের তকমা পেল মঙ্গলবার। সেইসঙ্গে দক্ষিণবঙ্গ-সহ রাজ্যের বিভিন্ন জেলায় নেমেছে পারদ।

ঘনঘন নিম্নচাপে আটকে যাচ্ছিল শীত। ডিসেম্বরে শহরে শীতের আমেজ ভরপুর থাকার কথা, কিন্তু নিম্নচাপের প্রভাবে গত সপ্তাহ পর্যন্ত বৃষ্টিপাত চলেছিল। অবশেষে পরিবর্তন হল আবহাওয়ার। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, নিম্নচাপ কাটতে উত্তরে হাওয়া ঢুকতে শুরু করেছে রাজ্যে। ফলে তাপমাত্রার পারদ অনেকটা কমেছে। মঙ্গলবার কলকাতার তাপমাত্রা ১৪.২ ডিগ্রি। দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রাও নিম্নমুখী।

আরও পড়ুন: KMC Election 2021:পানীয় জল থেকে সৌন্দর্যায়ন, ইস্তেহারে দশ দিগন্তে জোর তৃণমূলের

কম। শুধু কলকাতা নয়, দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও নেমেছে পারদ। কয়েকটি জেলায় পারদ ১২ ডিগ্রির আশপাশে আছে। তার জেরে ভালোমতোই অনুভূত হচ্ছে শীত। সকালের দিকে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়লে আকাশ পরিষ্কার হয়ে যাবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তার জেরে বাধাহীনভাবে উত্তুরে হাওয়া ঢুকবে দক্ষিণবঙ্গের পরিমণ্ডলে। সেই উত্তুরে হাওয়ার উপর ভর করে আগামী তিন-চারদিন থাকবে শীতের আমেজ। সেইসময় অবশ্য তাপমাত্রা বেশি নামবে না। পরে অবশ্য পারদ আরও নামতে পারে।

অন্যদিকে, উত্তরবঙ্গেও শীতের আমেজ মালুম হবে। আগামী দুই থেকে তিনদিনে রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি কমবে। তারপর তেমন হেরফের হবে না তাপমাত্রার। থিতু হবে শীত। তারইমধ্যে আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পঙের মতো পার্বত্য এলাকায় সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। তবে বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন: লিলুয়ায় মোমবাতির কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, দমকল দেরিতে পৌঁছনোর অভিযোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest