partha chatterjee admitted in sskm ed officials lodged case at calcutta high court challenging lower court order

Partha Chatterjee: SSKM-এ পার্থ চট্টোপাধ্যায়, চ্যালেঞ্জ করে হাইকোর্টে ED

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শনিবার শুনানি চলাকালীনই অসুস্থবোধ করেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। সেই কথা আদালতে জানান তাঁর আইনজীবী। যা শুনে আদালত পার্থকে এসএসকেএমে যাওয়ার অনুমতি দেয়। সেই নির্দেশকেই চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) প্রধান বিচারপতির বেঞ্চে জরুরি ভিত্তিতে শুনানির আর্জি জানিয়ে মামলা দায়ের করে ইডি (ED)।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, ইডি-এর দাবি, পার্থ চট্টোপাধ্যায়ের চিকিৎসা করা হোক কমান্ড হাসপাতালে। ইডি-এর মতে, নিয়ম মেনে নির্দেশ দেয়নি নিম্ন আদালত। রাজ্যের সরকারি হাসপাতালে থাকলে প্রভাবিত করা হতে পারে সাক্ষীকে বলে অনুমান তদন্তকারী আধিকারিকদের। রাতেই বিশেষ বেঞ্চ গঠনের আর্জি। রবিবারই হাইকোর্ট খুলিয়ে শুনানির সম্ভাবনা।

শনিবার ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। অভিযোগ তিনি তদন্তে সহযোগিতা করছেন না। জিজ্ঞাসাবাদের সময় বার বার অসুস্থ হয়ে পড়ায় তাঁকে স্বাস্থ্য পরীক্ষার জন্য জোকা ESI হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে আদালতে তোলা হলে মন্ত্রী বিশেষ আবেদন জানান।

আরও পড়ুন: 21 July: তৃণমূলের বিশেষ ড্রেসকোড! পাঞ্জাবি–ওড়নায় থাকছে চমক, খাদির পোশাকে নেতা-মন্ত্রীরা

মন্ত্রীর আইনজীবী জানিয়েছেন, ইডির (Enforcement Directorate) টানা জেরায় মারাত্মক অসুস্থ রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং বর্তমান শিল্প ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী। জানা গিয়েছে, এদিন আদালতের কাছে আবেদন জানান মন্ত্রী। শারীরিক অবস্থা খতিয়ে দেখে তাতে সায় আদালতের।

এতদিন পর্যন্ত SSKM-এর চিকিৎসকেরাই তাঁর শারীরিক অবস্থা পরীক্ষা করে এসেছেন। তাই সেখানেই চিকিৎসা করাতে চেয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সেই মতোই রাতেই অ্যাম্বুলেন্সে ব্যাঙ্কশাল কোর্ট থেকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয় পার্থ চট্টোপাধ্যায়কে। অ্যাম্বুলেন্স থেকে নামিয়ে হুইলচেয়ারে বসিয়ে ভিতরে নিয়ে যাওয়া হয় তাঁকে।

আরও পড়ুন: Arpita Mukherjee: ফ্ল্যাটে টাকা-গয়নার ‘পাহাড়’, কে এই অর্পিতা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest