Patient climbs sits and jumps on high rise edge of hospital building in Kolkata

Kolkata: সাততলার কার্নিশ থেকে ঝাঁপ দিল রোগী, দেড়ঘণ্টা দাঁড়িয়ে দেখল প্রশাসন!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেড় ঘণ্টার চেষ্টা। কোনও কিছুই হল না। আশঙ্কাই সত্যি হল। হাত ফস্কে সাততলার জানলার কার্নিশ থেকে সোজ নীচে পড়লেন রোগী। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার বেলা ১১টার দিকে আচমকা মল্লিকবাজারের ইনস্টিটিউট অফ নিউরো সায়েন্স (I-NK) হাসপাতালের জানলা বেয়ে আটতলার কার্নিশে উঠে পড়েন ওই হাসপাতালে ভর্তি রোগী সুজিত অধিকারী৷তা দেখে হতবাক হয়ে যান হাসপাতালের কর্মীরা। খবর দেওয়ার হয় দমকলে। দমকল কর্মীরা অনেক চেষ্টা করেও ওই রোগীকে নামাতে পারেননি। আনা হয় হাইড্রলিক ল্যাডারও। কিন্তু, তাতেও রোগীকে উদ্ধার করা যায়নি। স্নায়ুরোগে আক্রান্ত ওই ব্যক্তি আত্মহত্যা করবেন বলে হুমকি দিচ্ছিলেন, এমনই দাবি হাসপাতাল কর্মীদের।

জানা যায়,  বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের গোচরে এলে তারা সুজিতকে সেখান থেকে নামানোর অনেক চেষ্টা করে৷ ডাকা হয় পরিবার ও দমকলকে৷ পরিবারের সদস্যরা নানাভাবে তাঁকে বোঝানোর চেষ্টা করেন৷ কিন্তু নাছোড় সুজিত বারবার অত উঁচু থেকে লাফ মারার হুমকি দিতে থাকেন৷ তাঁকে শান্ত করতে দেওয়া হয় খাবার ও জল৷ দমকল স্কাই ল্যাডার নিয়ে রোগীকে আটতলা থেকে উদ্ধারের চেষ্টা করে৷ কিন্তু সব চেষ্টাই বিফল যায়৷

আরও পড়ুন: ঘর ওয়াপসি! মমতার অনুমতি নিয়ে দলে ফিরছেন শোভন, বৈশাখী কী করবেন?

ততক্ষণে মল্লিকবাজার মোড়ে হাসপাতালের বাইরে মানুষের ভিড় জমে যায়৷ সবাইকে অবাক করে একটা নাগাদ কার্নিশ থেকে পড়ে যান রোগী৷ কিন্তু পড়ে যাওয়ার আগে কিছুক্ষণ কার্নিশে ঝুলে ছিলেন তিনি৷ তবে বেশিক্ষণ ঝুলে থাকতে পারেননি৷ হাত ফস্কে নীচে পড়ে যান৷জানা গিয়েছে,  ওই রোগীর  লেকটাউন এলাকায় বাড়ি। গত পরশু তিনি ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সে নার্ভের সমস্যা নিয়ে ভর্তি হয়েছিলেন।

এই পুরো ঘটনায় প্রশাসনের ভূমিকায় প্রশ্ন উঠেছে। টানা দেড়ঘণ্টা সময় পাওয়ার পরও কেন উদ্ধার করা গেল না রোগী তা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। পাশাপাশি এতক্ষণ ধরে শত চেষ্টার পরও কেন রোগীকে উদ্ধার করতে পারল না দমকল, সে নিয়েও প্রশ্ন দানা বেঁধেছে। ইতিমধ্যেই হাসপাতাল চত্বরে বিক্ষোভ শুর করেছে স্থানীয় মানুষেরা।

আরও পড়ুন: আজ সারাদিন তুমুল ঝড়বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ দক্ষিণবঙ্গে, উত্তরেও ভারী বর্ষণের সতর্কতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest