pegasus row: madan mitra protest in kolkata's bhabanipur

Pegasus কাণ্ডের প্রতিবাদ: চোখে কালো কাপড় বেঁধে, কালো ঘোড়া নিয়ে পথে নামলেন Madan Mitra

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

Pegasus কাণ্ডে দক্ষিণ কলকাতায় অভিনব প্রতিবাদ দেখালেন মদন মিত্র। চোখে কালো কাপড় বেঁধে, কালো পোশাকে, কালো ঘোড়া নিয়ে প্রতিবাদ করলেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ দাবি করলেন।

বৃহস্পতিবার পেগাসাসের বিরোধিতায় কলকাতার ভবানীপুরে (Bhawanipore) একটি কর্মসূচির আয়োজন করেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। দলের কর্মী-সমর্থক ছাড়া সেখানে ছিল একটি কালো ঘোড়া। তার পিঠে লাগিয়ে দেওয়া হয়েছিল ডানা। গলায় ঝোলানো হয় প্ল্যাকার্ড। চোখে কালো কাপড় বেঁধে, কালো টি-শার্ট পরে কখনও ঘোড়ার পাশে পাশে হাঁটেন কামারহাটির বিধায়ক। কখনও আবার ঘোড়ার পিঠে চড়েন। এদিন প্রায় ২ কিলোমিটার রাস্তা জুড়ে এই প্রতিবাদ কর্মসূচি করেন মদন মিত্র। কর্মসূচি চলাকালীন পেগাসাস প্রসঙ্গে কেন্দ্রকে তুলোধোনা করেন তিনি। বলেন, “বিজেপি করোনা (Corona Virus) ও পেগাসাসের বিষ ছড়াচ্ছে। ফোনে আড়ি পাতছে। সত্য সামনে আনতে তদন্ত কমিটি গড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্র কোনও কোনও পদক্ষেপ না করে অযথা দোষারোপ করে চলেছে।”

আরও পড়ুন: HS ফেল! ‘ক্ষোভ মিটে যাবে’, আশ্বাস ব্রাত্যর, সংসদে অভিযোগ জানাতে হবে ৭ দিনের মধ্যে

Pegasus রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই জাতীয় রাজনীতি উত্তাল। সংসদের বাদল অধিবেশনে নিত্যদিনই বিক্ষোভ দেখাচ্ছে বিরোধী শিবির। পেগাসাস ইস্যুকে সামনে রেখেই বিরোধীদের একজোট করার প্রক্রিয়া শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সনিয়া গান্ধীর সঙ্গে তাঁর বহু প্রতীক্ষিত বৈঠকেও উঠে আসে এই ইস্যুটি। বারবার পেগাসাস প্রসঙ্গে ক্ষোভ উগরে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন তুলেছেন কেন্দ্রের ভূমিকা নিয়েও।

Pegasus কাণ্ডে প্রথম কোনও রাজ্য হিসেবে পশ্চিমবঙ্গে গঠিত হয়েছে তদন্ত কমিটি। এবার এই কাণ্ডে মদন মিত্রের নেতৃত্বে এক অভিনব প্রতিবাদ দেখল বৃষ্টিস্নাত কলকাতা।

আরও পড়ুন: রাজনীতি থেকে সরছেন Babul Supriyo? প্রাক্তন মন্ত্রীর ফেসবুক পোস্টে তুঙ্গে জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest