PIL against TMC candidate, sister in law of Mamata Banerjee, Kajari Banerjee slams opposition

KMC Election 2021: কয়েক কোটির সম্পত্তির মালিক মমতার ভ্রাতৃবধূ! দায়ের হল মামলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকায় অন্যতম চমক ছিল মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ভ্রাতৃবধূর নাম। ৭৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী হয়েছেন মমতার ভ্রাতৃবধূ কাজরী বন্দ্যোপাধ্যায় (Kajari Banerjee)। পুরোদমে নিজের ওয়ার্ডে প্রচারও চালাচ্ছেন তিনি। ভোটের আগেই আদালতে মামলা হল সেই কাজরী বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। নিজেকে সমাজকর্মী বলে পরিচয় দেওয়া কাজরী কী ভাবে কয়েক কোটি টাকার সম্পত্তির মালিক হলেন, সেই প্রশ্ন তুলেই জনস্বার্থ মামলা (PIL) হয়েছে হাইকোর্টে।

আইনজীবী ইমতিয়াজ আহমেদ কাজরীর বিরুদ্ধে সেই মামলা করেছেন। কাজরীর সম্পত্তি কী ভাবে এত বাড়ল, তা কোনও সংস্থাকে দিয়ে তদন্ত করাতে হবে বলে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করেছেন তিনি।

আরও পড়ুন: KMC election 2021 : মনোনয়ন না তোলায় তনিমা, সচ্চিদানন্দকে বহিষ্কার করল তৃণমূল

কলকাতা পুর নিগমের ৭৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী কাজরী বন্দ্যোপাধ্যায় নির্বাচন কমিশনে যে হলফনামা জমা দিয়েছেন, সেখানে দেখা গিয়েছে তাঁর স্থাবর ও অস্থাবর সম্পত্তির আর্থিক পরিমাণ প্রায় ৩ কোটি ৮৬ লক্ষ ৮২ হাজার ৯৯৯ টাকা। কাজরীর দেওয়া হিসেব অনুয়ায়ী, তাঁর অস্থাবর সম্পত্তির মূল্য ২ কোটি ৪৫ লক্ষ ৫৬ হাজার ৮৮৩ টাকা ও স্থাবর সম্পত্তি রয়েছে ১ কোটি ৪১ লক্ষ ২৬ হাজার ১১৬ টাকাক। আর তাঁর স্বামী তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের স্থাবর ও অস্থাবর সম্পত্তির পরিমাণ ৯৮ লক্ষ ২৪ হাজার টাকা। এ ছাড়া কালীঘাট সংলগ্ন এলাকা, ওড়িশা এবং বোলপুরে ৯ টি জমি তাঁর নামে রয়েছে বলে কমিশনে জানিয়েছেন কাজরী। একজন সমাজকর্মীর নামে কী ভাবে এত টাকা ও জমি থাকতে পারে, সেই প্রশ্ন তুলেই মামলা করা হয়েছে।

এরপরেই সংবাদমাধ্যমে কাজরী বলেন, ‘‌কোটি টাকা আমরা খেটে রোজগার করেছি। এমনকী তার আয়কর দফতরকে দেওয়া আছে। আমার মনে হয় বিরোধীদের আমাদের সরকার বা পুরসভা পরিচালনা নিয়ে কোনও কথা বলার নেই। তাই আমাকে ব্যক্তিগত আক্রমণ করা হচ্ছে। আমি তাদের অভিযোগের কোনও জবাব দেব না।’

আরও পড়ুন: KMC Election 2021: খারিজ বিজেপির আর্জি, ১৯ ডিসেম্বরেই হচ্ছে পুরভোট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest