আজ ফোকাস-এ

বিদেশ থেকে ফিরে বালীগঞ্জের আবাসনে ঘোরাঘুরি, ২ মহিলাকে ফোর্স কোয়ারেন্টাইনে পাঠাল পুলিশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: কিছুতেই যেন কলকাতার শিক্ষিত, বিত্তশালী সমাজ বুঝতে পারছেন না করোনাভাইরাসের গুরুত্ব। কলকাতায় ধরা পড়া দুই আক্রান্ত তরুণই বিদেশ থেকে ফিরে বাড়িতে হোম কোয়ারেন্টাইনে বা হাসপাতালে না গিয়ে অবাধে ঘুরে বেড়িয়েছেন কলকাতায়। এবার সেই দক্ষিণ কলকাতার বালীগঞ্জেরই এক আবাসনে বিদেশ ফেরত দুই মহিলাকে ঘোরাঘুরি করতে দেখা যায়। এরপরই খবর যায় পুলিশ। পুলিশ এসে তাঁদের হোম কোয়ারেন্টাইন নিয়ম লঙ্ঘনের জন্য নিয়ে গিয়ে ফোর্স কোয়ারেন্টাইনে পাঠিয়েছে। কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা নিজে ট্যুইট করে বিষয়টি জানিয়েছেন।

আরও পড়ুন: বিদেশ থেকে ফিরলেই বাধ্যতামূলক কোয়ারেন্টাইন, না গেলে কড়া ব্যবস্থার হুঁশিয়ারি মমতার

কলকাতায় যে দুজন করোনায় আক্রান্ত হয়েছেন, তাঁরা গৃহবন্দির পরামর্শ উড়িয়ে দিয়ে মহানগরীর বিভিন্ন প্রান্তে ঘুরিয়ে বেড়িয়েছিলেন। একাধিক ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। সেজন্য শুক্রবারই মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিয়ে জানান, রাজ্যে ইতিমধ্যে মহামারী আইন লাগু হয়েছে। ফলে বিদেশ থেকে ফেরার পর কেউ গৃহবন্দি হতে না চাইলে তাঁকে জোর করে সরকারের কোয়ারেন্টাইনে রাখা হবে।

 

 

 

 

আরও পড়ুন: করোনা-ত্রাস এবার রাষ্ট্রপতি ভবনে! কণিকার পার্টির পর আইসোলেশনে বসুন্ধরা রাজে, তাঁর ছেলে ও ডেরেক

সেইমতো গৃহবন্দি হওয়ার নিয়মভঙ্গ করায় আজ বালিগঞ্জ এলাকার একটি আবাসনের বাসিন্দা দুই মহিলাকে কলকাতা পুলিশ একটি হাসপাতালে নিয়ে যায়। করোনার সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বাড়িতে গৃহবন্দি হওয়ার নিয়ম লঙ্ঘন করায় এই প্রথম রাজ্যে কাউকে বলপ্রয়োগ করে হাসপাতালে নিয়ে আসার ঘটনা ঘটল।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest