এসটিএফের জালে ডানকুনি থেকে গ্রেফতার JMB-র জঙ্গি! নতুন সাফল্য কলকাতা পুলিশের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: জঙ্গি দমন অভিযানে কলকাতা পুলিশ ধরে রাখল সাফল্য। গত ২৯ মে বাংলাদেশি সন্ত্রাসবাদী সংগঠন জামাত-উল-মুজাহিদিনের এক শীর্ষ নেতাকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স। আর সোমবার ডানকুনি থেকেগ্রেফতার করা হল JMB-র শীর্ষনেতা শেখ রেজাউল ওরফে কিরণকে।

আরও পড়ুন : খুলেছে বহু কিছুই! তারপরও বাংলায় ৩০ জুন পর্যন্ত লকডাউন

গোয়েন্দাদের দাবি, মূলত বীরভূমের বাসিন্দা সেখ রেজাউল দীর্ঘদিন ধরে জেএমবি-র সদস্য। খাগড়াগড়ে যখন হাতকাটা নাসিরুল্লা থেকে শুরু করে কওসর-এর মতো নেতারা যখন সংগঠন তৈরি করছিল, সেই সময়ই জেএমবি-র সংগঠনে যোগ দেয় রেজাউল।

পুলিশ সূত্রে খবর, রেজাউল জামাত-উল-মুজাহিদিনের প্রধান সালাউদ্দিনের একদম ‘কাছের লোক’। আরও জানা গিয়েছে, জেএমবি-র ধুলিয়ান মডিউল ভেঙে গিয়েছে। তারপর থেকেই এপার বাংলায় নতুন মডিউল গড়ার চেষ্টা চালাচ্ছে তারা।

গত ২৯ মে জেএমবি নেতা আবদুল করিম ওরফে বড়ো করিমকে গ্রেফতার করেছিল পুলিশ। ২০১৭ সাল থেকে একাধিক সন্ত্রাসবাদী কাজে যুক্ত থাকার চার্জ রয়েছে করিমের মাথার ওপর। ভারত ও বাংলাদেশ, দুই প্রতিবেশী রাষ্ট্রের পুলিশ খুঁজছিল আবদুল করিমকে। 

গোয়েন্দা সূত্রের খবর, রেজাউল করিমকে জেরা করে পশ্চিমবঙ্গ তথা গোটা ভারতে জেএমবি নেটওয়ার্কের আরও স্পষ্ট ছবি পাওয়ার চেষ্টা করবেন তদন্তকারীরা।

আরও পড়ুন : সাইকেলে অফিসে যান, অ্যাক্সিডেন্টের দায় আমার নয়, বললেন মমতা

Gmail 1

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest