‘বাংলায় ১০০ টপকাবে না বিজেপি’, ‘অডিয়ো’ তরজা শুরু হতেই ফের টুইট পিকের

প্রথম অডিয়ো টেপে (সত্যতা যাচাই করেনি The News Nest) একজনকে বাংলার রাজনীতিতে সংখ্যালঘু ভোট নিয়ে কথা বলতে শোনা যায়। বিজেপির দাবি, ওই ব্যক্তি প্রশান্ত।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এখনও তাঁর ট্যুইটার পিন টু টপ পোস্ট -বিজেপি ১০০-র গণ্ডী পেরোতে পারবে না। এরই মধ্যে নতুন অডিও ক্লিপ নিয়ে সামনে এসেছে বিজেপি, যেখানে মোদির গুরুত্বের কথা বলছেন প্রশান্ত কিশোর (Prashant Kishor)। কথা বলছেন মেরুকরণ নিয়েও। এই আবহে মাথা ঠাণ্ডাই রাখছেন পিকে, বলছেন, “আগের মন্তব্যেই স্থির থাকছি। বিজেপি কোনও ভাবেই বাংলায় ১০০ পেরোবে না।”

শনিবার সকালে ভোট-পর্ব শুরুর ঠিক ১৮ মিনিট পরেই টুইটারে একাধিক অডিয়ো টেপ (সত্যতা যাচাই করেনি The News Nest) প্রকাশ করেন বিজেপির কেন্দ্রীয় আইটি সেলের প্রধান তথা রাজ্যের সহ-পর্যবেক্ষক অমিত মালবিয়া। প্রথম অডিয়ো টেপে (সত্যতা যাচাই করেনি The News Nest) একজনকে বাংলার রাজনীতিতে সংখ্যালঘু ভোট নিয়ে কথা বলতে শোনা যায়। বিজেপির দাবি, ওই ব্যক্তি প্রশান্ত। অপর একটি ভিডিয়ো পিকেকে (বিজেপির দাবি) বলতে শোনা যায়, ‘পুরো দেশেই মোদীর একটা ছবি তৈরি হয়েছে। সংখ্যাটা হেরফের হতে পারে। তবে ১০ শতাংশ, ২০ শতাংশ, ২৫ শতাংশ – এমন লোক আছেন, যাঁরা মোদীর মধ্যে ভগবান দেখতে পান। সেটা সঠিক না ভুল – তা আলাদা বিতর্কের বিষয়। বিশেষত এখানকার (বাংলার) যাঁরা হিন্দিভাষী, তাঁরা হলেন মোদীর সমর্থনের মূল ভিত্তি। প্রতিষ্ঠান-বিরোধী হাওয়া আছে রাজ্য সরকারের বিরুদ্ধে, কেন্দ্রের বিরুদ্ধে নেই। আর মোদী এখানে জনপ্রিয়, ব্যাপক জনপ্রিয়। আমরা যদি নেতাদের বিষয়ে সমীক্ষা করি, তাহলে মোদী আর মমতা একইরকমভাবে জনপ্রিয়। যা বড়সড় বিষয়। মোদী খুব জনপ্রিয়।’

ওই অডিয়োতে পিকের দাবি, এ বারের ভোটে শুভেন্দু কোনও ফ্যক্টর নয়। এক কোটির বেশি অবাঙালি ভোট, তফসিলি ভোট বিজেপির দিকে যাচ্ছে। এমনকি ৭৫ শতাংশ মতুয়া ভোটও বিজেপি ঝুলিতে যাবে বলে তিনি দাবি করেন। পিকে আরও জানাচ্ছেন, বামের ১০-১৫ শতাংশ ভোটের দুই-তৃতীয়াংশ পদ্ম শিবিরের দিকে ঝুঁকে রয়েছে। পশ্চিমবঙ্গে নীচুতলায় বিজেপির সংগঠন নেই বলে যে ধারণা ছিল তাও ভ্রান্ত বলে দাবি করেন প্রশান্ত কিশোর।

আরও পড়ুন:

অমিত মালব্যর টুইট করা অডিয়ো বার্তা:

এর পরেই টুইটারে পিকে বলেন, ‘আমি খুশি যে নিজেদের নেতাদের তুলনায় বিজেপি আমার ক্লাবহাউস চ্যাটকে বেশি গুরুত্বের সহকারে দেখছেন। আংশিক কথোপকথন প্রকাশ করে উত্তেজিত না হয়ে সাহস দেখিয়ে পুরো কথোপকথন প্রকাশ করে দিক ওরা। আর আমি আগেও বলেছি, আবারও বলছি, পশ্চিমবঙ্গে ১০০ টপকাবে না বিজেপি।’

আরও পড়ুন: ‘বাংলার মেয়ে’র পাশে ‘ধন্যি মেয়ে’! তৃণমূলের হয়ে ভোট প্রচারে শহরে এলেন জয়া

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest