Protest for Dearness Allowance: Police has allegedly beaten up state government employees over DA issue

Dearness Allowance: বকেয়া ডিএ’র দাবি, পুলিশের ঘুসিতে মুখ ফাটল রাজ্য সরকারি কর্মীর!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মহার্ঘ ভাতা (ডিএ, Dearness Allowance)-র দাবিতে রাজ্য সরকারি কর্মচারীদের বিক্ষোভে সরগরম ধর্মতলা চত্বর। আন্দোলন করতে নেমে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা। পুলিশের সঙ্গে সংঘর্ষে রক্তও ঝড়ল আন্দোলনকারীদের। পুলিশের বিরদ্ধে বিক্ষোভকারীদের উপর কিল-চড়-ঘুসি চালানোর অভিযোগও আনা হয়েছে। ঘুষি মেরে কিছু আন্দোলনকারীর মুখ ফাটিয়ে দেওয়া হয় বলেও অভিযোগ।

বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে বুধবার রাজ্য সরকারি কর্মচারী যৌথ মঞ্চের সদস্যরা পথে নামেন। রানি রাসমণি অ্যাভিনিউয়ের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন সরকারি কর্মীরা। তবে তাঁদের মিছিল আটকে দেওয়া হয়। পুলিশ ও সরকারি কর্মীদের মধ্যে বচসা শুরু হয়। ধস্তাধস্তিও শুরু হয়। মুহূর্তের মধ্যে ব্যারিকেড ভেঙে এগিয়ে যান সরকারি কর্মীরা। কার্যত দৌড়ে বিধানসভার সামনে পৌঁছন তাঁরা। সেখানে ১৪৪ ধারা জারি থাকায় তাঁদের বাধা দেয় পুলিশ।

আরও পড়ুন: ‘‌কলকাতা হাইকোর্টে ভূত রয়েছে’, জানালেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়‌

আরও একবার পুলিশ ও সরকারি কর্মীদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। পরিস্থিতি ক্রমেই রণক্ষেত্রের চেহারা নেয়। কলকাতা পুলিশের ডিসি সাউথের নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। আন্দোলনকারীদের দাবি, টেনেহিঁচড়ে তাঁদের প্রিজন ভ্যানে তোলা হয়। আন্দোলনকারীদের পুলিশ ঘুষি মারে বলেও অভিযোগ। এক পুলিশকর্মীকে এক সরকারি কর্মচারীর পেটে ঘুসি চালাতে দেখা যায়।

ঘটনাস্থলে উপস্থিত হন উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরাও। বিপুল সংখ্যক বিক্ষোভকারীদের সামলাতে হিমসিম খেতে হয় পুলিশবাহিনীকে। বেশ কিছুক্ষণের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। কোনওক্রমে সরকারি কর্মচারীদের বিধানসভার সামনে থেকে সরায় পুলিশ। সরকারি কর্মচারী সংগঠনের এক নেতা বলেন, ‘আদালত ঘোষণা করেছে ডিএ আমাদের অধিকার। তার পরও আমাদের ডিএ দিচ্ছে না রাজ্য সরকার। ডিএ চাইলে আমাদের সঙ্গে পশুর মতো ব্যবহার করছে পুলিশ। আমরা কেন্দ্রীয় হারে ডিএ চাই। আমাদের অধিকার আমরা আদায় করে ছাড়ব।’

আরও পড়ুন: Jadavpur University : অর্থসঙ্কটে যাদবপুরে ! গবেষণার যন্ত্র প্রেশার কুকার দিয়ে !

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest