Radioactive ore worth Rs 4,250 crore was recovered at Dumdum Airport

দমদম বিমানবন্দরে উদ্ধার হল ৪,২৫০ কোটি টাকা মূল্যের তেজষ্ক্রিয় আকরিক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দমদম বিমানবন্দর থেকে উদ্ধার হল ৪,২৫০ কোটি টাকার তেজষ্ক্রিয় ধাতুর আকর। প্রাথমিক তদন্তে গোয়েন্দাদের অনুমান ছাইরঙা পাথরগুলি তেজষ্ক্রিয় ধাতু ক্যালিফোর্নিয়ামের আকরিক। ঘটনায় ২ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতরা হুগলির বাসিন্দা।

আরও পড়ুন : দলিত-নিগ্রহ নিয়ে মহাশ্বেতা দেবীর গল্প বাদ পড়ল দিল্লি বিশ্ববিদ্যালয়ের সিলেবাস থেকে

বুধবার সন্ধ্যায় ব্যাগ পরীক্ষার সময় একটি ব্যাগ থেকে ছাই রঙের চারটি পাথর উদ্ধার করেন বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা। অন্ধকারেও আলো বিচ্ছুরণ করছিল পাথরগুলি। যাতে সন্দেহ জাগে আধিকারিকদের মনে। পরে জানা যায় সেগুলি তেজষ্ক্রিয় ধাতু ক্যালিফোর্নিয়ামের আকরিক। যার এক গ্রামের দাম ১৭ কোটি টাকা। চারটি পাথকের মোট ওজন ২৫০ গ্রামের কাছাকাছি। যার দাম প্রায় ৪,২৫০ কোটি বলে অনুমান গোয়েন্দাদের।

পাথরগুলি উদ্ধার করে বিধাননগরের ভাবা পরমাণু গবেষণা কেন্দ্রে পাঠানো হয়েছে। সঙ্গে গ্রেফতার করা হয়েছে ব্যাগের মালিক সাইলান কর্মকার ও তাঁর সঙ্গী অসিত কর্মকারকে। সাইলান হুগলির সিঙুর ও অসিত পোলবার বাসিন্দা।

গবেষণা চিকিৎসার নানা কাজে ব্যবহার করা হয় ক্যালিফোর্নিয়ামকে। যুবকরা এই ধাতুর আকর কোথা থেকে পেলেন। আর তা তাঁরা কোথায় নিয়ে যাচ্ছিলেন তা জানতে তদন্ত চলছে। বিমানবন্দরে দামি ধাতু ধরা পড়ার ঘটনা প্রথম নয়। তবে এক সঙ্গে হাজার হাজার কোটির আকরিক শেষ কবে ধরা পড়েছিল মনে করতে পারছেন না তদন্তকারীরাও।

আরও পড়ুন : কন্ডোমের বদলে আঠা! মিলনের পরে মৃত্যু মাদকাসক্ত যুবকের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest