Rampurhat Clash: Calcutta High Court orders CBI investigation on Bhadu Sekh Murder

Bagtui Clash: ভাদু শেখের খুনের ঘটনার তদন্তে CBI, নির্দেশ কলকাতা হাইকোর্টের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভাদু শেখ খুনের ঘটনা এবং পরবর্তীকালে রামপুরহাটে ঘটে যাওয়া ঘটনার তদন্ত একত্রে করবে সিবিআই। কলকাতা হাইকোর্ট মনে করেছে যে এই দুটি ঘটনার মধ্যে লিঙ্ক রয়েছে এবং সেই কারনেই তদন্তভার সিবিআইকে দেওয়া হয়েছে।

এই নিয়ে গত সাড়ে সাত মাসে নবম সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। এর আগে তৃণমূলের উপপ্রধান ভাদু শেখের খুনের তদন্ত করছিল রাজ্য পুলিশ। হাই কোর্টে আবেদন জমা পড়েছিল, বগটুইয়ের পাশাপাশি ভাদু খুনেরও তদন্ত যেন সিবিআইকে দেওয়া হয়। শুক্রবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ রায় দেয়, সিবিআই উপপ্রধান খুনেরও তদন্ত করবে।

আরও পড়ুন: Rampurhat Massacre: বগটুইকাণ্ডে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি অপর্ণা, কৌশিক সহ ২২ বিশিষ্টজনের

বগটুই-কাণ্ডে কলকাতা হাই কোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার পর তৃণমূল নেতা খুনেও কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে তদন্তের আর্জি জানিয়ে মামলা হয়। তাতে গত শুনানিতে হাই কোর্ট সিবিআই এ ব্যাপারে কী ভাবছে জানতে চেয়েছিল। ভাদু-হত্যার তদন্তভারও তাদের হাতে তুলে দেওয়া হলে বগটুই-কাণ্ডে তদন্তের সুবিধা হবে বলে দাবি করেন মামলাকারীরা। অন্য দিকে, আদালতে সিবিআই আগেই জানিয়েছিল, তারা ভাদু শেখের খুনের তদন্তের জন্যও প্রস্তুত।

আইনজীবিরা প্রথম থেকেই বলছিলেন যে ভাদু শেখের খুনের ঘটনা যা আসলে রামপুরহাটের ঘটনার সূত্র, তাকে ছেড়ে কীভাবে রামপুরহাটের ঘটনার তদন্ত করবে সিবিআই। বৃহস্পতিবার অ্যাডিশনাল সলিসিটর জেনারেল ওয়াইজে দস্তুর আশঙ্কা প্রকাশ করেন যে দশ দিনে পেরিয়ে গেছে এবং বহু এভিডেন্স নষ্ট হয়েছে, এখন তদন্তভার নিয়ে কী হবে। শেষ অবধি সিবিআই জানায় যে তারা তদন্তভার নিতে রাজি রয়েছে।

আরও পড়ুন: GD Birla School: অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে গেল শহরেরতিনটি স্কুল!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest