Record margin! Javed's son, who studied management in Australia, fulfilled the expectations of the party

KMC Election Results 2021: রেকর্ড মার্জিন! দলের প্রত্যাশা পূরণ করলেন অস্ট্রেলিয়ায় ম্যানেজমেন্ট পড়া জাভেদ-পুত্র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা পুরসভা(KMC Election Results 2021) দখলের লড়াইয়ে এ বার দলের নেতাদের দ্বিতীয় প্রজন্মের অনেককেই প্রার্থী করেছিল তৃণমূল নেতৃত্ব। কলকাতা পুরভোটের ফল বলছে, সেই সিদ্ধান্তে ভুল ছিল না কোনও। কসবার বিধায়ক তথা মন্ত্রী জাভেদ খানের ছেলে ফৈয়াজ আহমেদ খানের (Faiaz Ahmed Khan) দ্বিতীয়বারের জয় সেই কথাই বলে।

গত বারের মতোই এ বারেও ৬৬ নম্বর ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী ছিলেন ফৈয়াজ  (Faiaz Ahmed Khan)। ওই ওয়ার্ডেই ১৫ বছর কাউন্সিলর ছিলেন তাঁর বাবা, পাঁচ বছর ছিলেন তাঁর মা-ও। অস্ট্রেলিয়া থেকে ম্যানেজমেন্টের ডিগ্রিপ্রাপ্ত ফৈয়াজ বস্তিবাসীর সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়েই ভোটের ময়দানে (KMC Election Results 2021) নেমেছিলেন। সেই কৌশলই কাজে দিয়েছে অনেকটাই। এর সঙ্গে বাবার অবদান ও স্থানীয় দলীয় কর্মীদের সহায়তা তো আছেই। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, জয়ের পেছনে কাজ করেছে এমন নানা ফ্যাক্টর।

জাভেদ খান রাজ্যের বিপর্যয় মোকাবিলা, ত্রাণ ও পুনর্বাসন দফতরের মন্ত্রী। তাঁর ছেলে ফৈয়জ শুধু জেতেননি, তাৎপর্যপূর্ণভাবে বাড়িয়েছেন ভোটের মার্জিনও। ওই ওয়ার্ড থেকে ৯৫ হাজার ৩৮টি ভোট (৭৮.৫৯ শতাংশ) পড়েছিল। সেখানে তিনি জিতেছেন ৬২ হাজার ৪৫ ভোটে।

আরও পড়ুন: শুভেন্দু অধিকারীর সল্টলেকে বাড়ি ঘিরল বিধাননগর পুলিশ, কলকাতায় ঢুকতে বাধা

প্রসঙ্গত, এবার পুরভোটে (KMC Election Results 2021) ঘাসফুল শিবিরের দ্বিতীয় প্রজন্মের প্রার্থীদের প্রতি বাংলার বিশেষ নজর ছিল। ভোট পরীক্ষায় তাঁরা কতটা উতরে যাবেন তা নিয়ে আগ্রহ ছিল মানুষের। তবে ভোটের ফলাফলের নিরিখে দেখা যাচ্ছে, নেতা মন্ত্রীদের পুত্র, কন্য়ারা যথেষ্ট ভাল ফলই করেছে। শুধু ফৈয়াজ আহমেদ খানই নন, জয় পেয়েছেন অপর মন্ত্রী পুত্র সৌরভ ভট্টাচার্য।

মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের পুত্র সৌরভ এবার ৮৬ নম্বর ওয়ার্ডে প্রার্থী হয়েছিলেন। ২০১৫ সালের পুরভোটে এই ওয়ার্ডে জয়ী হয়েছিলেন সদ্য প্রয়াত বিজেপির তিস্তা দাস। তবে এর পর থেকেই এই ওয়ার্ডে বিজেপির অন্দরে কার্যত ঘরোয়া কোন্দল মাথাচাড়া দেয়। আর কার্যত তারই ফসল ঘরে তুলল তৃণমূল।

আরও পড়ুন: KMC Election Result 2021: তৃণমূলকে হারিয়ে তৃণমূলের পথে তিন নির্দল প্রার্থী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest