কলকাতায় রেকর্ড গরম, আগামী ২৪ ঘণ্টা বজায় থাকবে অস্বস্তি, পূর্বাভাস হাওয়া অফিসের

২৪ ঘণ্টা পর থেকে তাপমাত্রা সামান্য কমবে। ২ তারিখ থেকে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকবে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। কলকাতায় তাপমাত্রা ৩৯ ডিগ্রির উপরে থাকবে। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের (Alipur Weather Report)।

বুধবার কলকাতার তাপমাত্রা ছিল ৩৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি বেশি। মাঝ চৈত্রেই কলকাতায় রেকর্ড গরম। এবছরের বুধবার ছিল সবচেয়ে উষ্ণতম দিন। এই অস্বস্তিকর পরিবেশ আগামী ২৪ ঘণ্টায় বজায় থাকবে। ২৪ ঘণ্টা পর থেকে তাপমাত্রা সামান্য কমবে। ২ তারিখ থেকে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকবে।

পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। তবে, কলকাতা সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা যেমন, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বীরভূম, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে আগামী কয়েকদিন ঝোড়ো হাওয়া বইবে।

আরও পড়ুন: বাংলায় আছড়ে পড়বে আমফানের মতো সুপার সাইক্লোন! কী বলছে হাওয়া অফিস?

৩ তারিখে বৃষ্টি হবে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি. ৪ তারিখ হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, ২ মেদিনীপুর-সহ উপকূলীয় জেলাগুলোতে বৃষ্টি হবে। আগামী শনিবার উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

পূর্ব ভারত এবং উত্তর বঙ্গোপসাগরের উপরে উচ্চচাপ বলয়ের জেরে বাংলার উপকূলে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে৷ ফলে আগামী ১ এপ্রিল পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন: স্ট্র্যান্ড রোডের বহুতলে ভয়াবহ আগুন, নীচেই পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের শাখা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest