Restrictions in the state have been extended again, local trains are not running now, said Nabanna

রাজ্যে ফের বাড়ল বিধিনিষেধের সময়সীমা, এখনই চলছে না লোকাল ট্রেন, জানিয়ে দিল নবান্ন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যে ফের বাড়ল বিধিনিষেধের সময়সীমা। আরও ১৫ দিন অর্থাৎ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা জারি থাকবে বলে জানাল রাজ্য। জারি থাকবে রাত্রিকালীন বিধিনিষেধও।

করোনা (Corona Virus ) পরিস্থিতি মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েছে রাজ্য। মে মাস থেকে রাজ্যে জারি কড়া বিধিনিষেধ। প্রথম দিকে গণপরিবহণ, জিম, রেস্তরাঁ, পার্ক, সিনেমাহল সমস্ত কিছু বন্ধ থাকলেও ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। একাধিক ক্ষেত্রে ছাড় দিয়েছে রাজ্য। এর আগে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে কোভিড বিধিনিষেধ জারি ছিল। আজ অর্থাৎ বুধবার রাজ্যের তরফে নির্দেশিকা জারি করে বাড়ানো হল বিধিনিষেধের সময়সীমা। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে জারি থাকবে নিষেধাজ্ঞা। রাত ১১ থেকে ৫ টা পর্যন্ত জারি থাকবে নাইট কারফিউ। এখনই খুলছে না স্কুল, কলেজ-সহ কোনও শিক্ষাপ্রতিষ্ঠান।

তবে এদিনের নির্দেশিকায় লোকাল ট্রেনের (Local Train) কোনও উল্লেখ করা হয়নি। এতেই স্পষ্ট যে চলতি মাসেও চলবে না লোকাল ট্রেন। লোকাল ট্রেন পরিষেবা চালু না হলেও বর্তমানে স্টাফ স্পেশ্যাল ট্রেন চলছে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সেভাবেই চলবে।

এদিনও নবান্নের তরফ থেকে জারি করা নির্দেশিকাতে মাস্কের ব্যবহার, সামাজিক দূরত্ব বিধি এবং স্যানিটাইজার ব্যবহারের ক্ষেত্রে জোর দেওয়া হয়েছে । বিজ্ঞপ্তিতে রাজ্য সরকারের তরফে বলা হয়েছে যে বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করে রাজ্যের বিপর্যয় মোকাবিলা দফতর এই বিধি-নিষেধ আরও 15 দিনে বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ।

একইসঙ্গে এখানে বলা হয়েছে, যাঁদের অফিস কাছারিতে বেরোতে হচ্ছে বা সরকারি-বেসরকারি অফিসে যেতে হচ্ছে, তাঁদের সুরক্ষার বিষয়টি সংশ্লিষ্ট অফিস কর্তৃপক্ষকেই নিশ্চিত করতে হবে । একই সঙ্গে তাঁদের সামাজিক দূরত্ব বিধি মেনে চলা এবং নিয়ম করে অফিস-কাছারি স্যানিটাইজেশনের উপর জোর দিতে হবে । একই সঙ্গে যদি সম্ভব হয় ওয়ার্ক ফ্রম হোম অর্থাৎ বাড়ি থেকে কাজ করার উপরে বাড়তি গুরুত্ব দেওয়ার কথা বলা হয়েছে । এক্ষেত্রে পূর্ববর্তী যে ছাড়ের কথাগুলি বলা হয়েছিল সেই ক্ষেত্রগুলিতে আগামী 15 দিনও ছাড় দেওয়া হচ্ছে ৷

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest