‘তারিখ পে তারিখ’! সারদা মামলায় সিবিআইয়ের উপর ক্ষুব্ধ হাইকোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের  একটা তারিখ চাইল সিবিআই। আজকাল আদালতে সিবিআইয়ের আবেদন শুনলে হিন্দি ছবির এমন সংলাপই মনে আসছে আইনজীবীদের একাংশেরও। মঙ্গলবার সারদাকাণ্ডে (Saradha Scam) অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়ের জামিনের মামলা শুনানি পিছনোর আর্জি জানায় সিবিআই। আর সেই আর্জি শুনে রীতিমত বিরক্তি প্রকাশ করে কলকাতা হাইকোর্ট। বার বার বিভিন্ন মামলার ক্ষেত্রে শুনানি পিছনো নিয়ে সিবিআইয়ের এই আর্জিতে কার্যত অসন্তুষ্ট আদালত। এর আগে বিনয় মিশ্রের মামলা থেকে শুরু করে সাম্প্রতিক বেশ কয়েকটি ক্ষেত্রে সিবিআই মামলা পিছিয়ে দেওয়ার আবেদন করেছিল। দেবযানী-জামিন মামলাতেও একই ঘটনার পুনরাবৃত্তি।

আরও পড়ুন : শুভেন্দুর রাজভবন সফরের পরদিনই শাহি-সাক্ষাতে দিল্লি যাচ্ছেন রাজ্যপাল, কথা হতে পারে কোবিন্দ-মোদীর সঙ্গেও

মঙ্গলবার প্রধান বিচারপতির এজলাসে দেবযানী মুখোপাধ্যায়ের জামিনের শুনানি শুরু হয়। তার আইনজীবীরা বলেন, ২০১৩ সালে গ্রেফতার করা হয়েছে একজনকে। এখনও পর্যন্ত ‘ট্রায়াল’ই শুরু হয়নি। অথচ এই মামলার অন্যান্য গুরুত্বপূর্ণ অভিযুক্তরা বহু আগেই জামিন পেয়ে গিয়েছেন। দেবযানী ছিলেন ওই সংস্থার একজন জুনিয়র এক্সিকিউটিভ। যদিও পরবর্তী ক্ষেত্রে তিনি ডিরেক্টর হিসেবে দায়িত্ব পান।

এদিন প্রাথমিক শুনানির মধ্যেই সিবিআই মামলা পিছিয়ে দেওয়ার আবেদন করায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির বেঞ্চ অসন্তোষ প্রকাশ করে। রীতিমত রাগত স্বরে বিচারপতি বলেন, এটা চিট ফান্ড মামলা নয় যে বারবার স্থগিত হবে। বুধবারই আদালত মামলা শুনবে।

আরও পড়ুন : চর্বি ঝড়ে গেলে তা শরীরের পক্ষে ভালো, মুকুলের বিদায়ে কটাক্ষ দিলীপের, ‘ভোটের আগে মনে ছিল না?’ পাল্টা ব্রাত্যর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest