নারদ মামলায় মমতা-মলয়কে ফের হলফনামা পেশের সুযোগ দিল সুপ্রিম কোর্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নারদ-মামলা ভিনরাজ্যে নিয়ে যাওয়ার মামলার শুনানিতে মমতা বন্দ্যোপাধ্যায় ও মলয় ঘটককে দ্বিতীয়বার হলফনামা পেশের সুযোগ দিল সুপ্রিম কোর্ট। সময়মতো হলফনামা জমা না দেওয়ায় তাঁদের হলফনামা নিতে অস্বীকার করেছিল কলকাতা হাইকোর্ট। এর পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তাঁরা। আগামী ২৮ জুনের মধ্যে তাঁদের কলকাতা হাইকোর্টে হলফনামা জমা দিতে বলেছে সুপ্রিমকোর্ট।

আরও পড়ুন : ভরা কোটালের জেরে রাজ্যের উপকূলবর্তী জেলায় সতর্কতা জারি, ১৮ ফুট ছাড়াবে গঙ্গার জলস্তর

আগামী ২৯ জুন কলকাতা হাইকোর্টে নারদমামলার ফের শুনানি রয়েছে। তার আগের দিন ২৮ জুনের মধ্যে মমতাকে হলফনামা জমা দিতে হবে আদালতে। ২৭ জুন হলফনামার আগাম কপি পাঠাতে হবে আদালতের সমস্ত পক্ষকে।

১৭ মে নারদকাণ্ডে গ্রেফতার করা হয়েছিল ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে। তাঁদের মুক্তির দাবিতে সিবিআই দফতর নিজাম প্যালেসের সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন তৃণমূল কর্মী-সমর্থকরা। এরপর নিজাম প্যালেসে যান মুখ্যমন্ত্রী। সেখানে গিয়ে ধরনায় বসেছিলেন তিনি। ধরনা শেষে প্রায় ৬ ঘণ্টা পরে তিনি নিজাম প্যালেস থেকে বেরিয়েছিলেন।

এই মামলায় প্রথমে সওয়াল করেন সিবিআইয়ের কৌঁসুলি তুষার মেহতা। তাঁর সওয়াল পর্ব শেষে অভিযুক্তদের হয়ে সওয়াল শুরু করেন অভিষেক মনু সিঙ্ঘভি। শুনানির প্রায় ১৫ দিন পর ৯ জুন অভিষেকের সওয়ালের মাঝখানে মুখ্যমন্ত্রীর হয়ে হলফনামা জমার দেওয়ার আবেদন জানান রাকেশ দ্বিবেদী। কিন্তু আদালত সেই আবেদন খারিজ করে দেয়। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল এবং বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় জানিয়েছিলেন, এক পক্ষের সওয়াল শেষে নতুন করে হলফনামা নিলে তার উপর ফের আলোচনা হবে। তাই তখন মুখ্যমন্ত্রীর হলফনামা জমা নেয়নি আদালত।

আরও পড়ুন : দলে ফেরার আগে গঙ্গাজল ছিঁটিয়ে BJP কর্মীদের ‘শুদ্ধ’ করছে TMC!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest