Setback for BJP MP Arjun Singh as many party workers including two leaders joins TMC inTitagarh

অর্জুন গড়ে ব্যাপক ভাঙন, বিজেপির হাজার দুয়েক নেতা–কর্মী তৃণমূলে,ঘাসফুলে মণীশ শুক্লা ঘনিষ্ঠও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভাঙন চলছিলই। এবার আরও বড় ভাঙনের সাক্ষী থাকতে হল বিজেপিকে। ভবানীপুর উপনির্বাচনে পর্যবেক্ষক হয়েছেন অর্জুন সিং। আর তাঁর গড়েই ভাঙন ধরিয়ে দিল তৃণমূল কংগ্রেস। আর এই ভাঙন যথেষ্ট বড় এবং তাৎপর্যপূর্ণ। কারণ এবার তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন টিটাগড়ের নিহত বিজেপি নেতা মনীশ শুক্লার ঘনিষ্ঠ এক নেতা–সহ প্রায় দু’‌হাজার নেতা–কর্মী। এখন প্রশ্ন উঠছে, ভবানীপুর সামলাতে গিয়ে কী নিজের ঘরই সামলাতে পারলেন না অর্জুন?‌

উত্তর ২৪ পরগনার টিটাগড়ে একটি যোগদান কর্মসূচি নেয় তৃণমূল কংগ্রেস। সেখানে উপস্থিত ছিলেন নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক, ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী–সহ অন্যান্যরা। সেখানেই তৃণমূল কংগ্রেসে যোগ দেন বহু বিজেপি কর্মী। ঘাসফুল শিবিরের দাবি, সেখানে প্রায় ২০০০ নেতা–কর্মী তাঁদের দলে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যেই ছিলেন রাজু সাউ। যিনি নিহত বিজেপি নেতা মণীশ শুক্লার অত্যন্ত ঘনিষ্ঠ বলে পরিচিত।

স্থানীয় বিজেপি নেতৃত্বে দাবি,  ভয় দেখিয়ে শাসকদলে যোগদান করানো হচ্ছে। যেভাবে সন্ত্রাস চলছে, তারই ফলশ্রুতি এই যোগদান। অন্যদিকে, তৃণমূলের দাবি,  বিজেপির সন্ত্রাস রুখতেই ঘাসফুল শিবিরে এসেছেন ওই নেতা-কর্মীরা।

গতমাসে ভাটুপাড়ায়  বিজেপিতে  ভাঙন ধরেছিল। তৃণমূলে  যোগ দিয়েছিলেন বিজেপি সাংসদের ঘনিষ্ঠ বিজেপির তিন বিদায়ী কাউন্সিলর। তৃণমূলের জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিকের উপস্থিতিতে শাসক শিবিরে যোগ দেন ভাটপাড়া পুরসভার (Bhatpara Municipality) ৯, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের বিজেপির তিন বিদায়ী কাউন্সিলর। গেরুয়া ছেড়ে তৃণমূলের পতাকা ধরেছিলেন  সাংসদ অর্জুন সিংয়ের অত্যন্ত ঘনিষ্ঠ ১১ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর সোহন প্রসাদ চৌধুরী। তাঁর সঙ্গে ছিলেন ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জ্যোতি সাউ ও তাঁর স্বামী অরুন সাউ। এছাড়াও ছিলেন ১২ নম্বর ওয়ার্ডের বিদায়ী কাউন্সিলর গীতা যাদব। প্রাক্তন কাউন্সিলর কানাই জয়সওয়াল ও যুব নেতা তরুণ সাউ। ওই দিনের যোগদান পর্বে হাজির ছিলেন বিধায়ক পার্থ ভৌমিক, সুবোধ অধিকারী, নারায়ণ গোস্বামী ও সোমনাথ শ্যাম। তাছাড়া উপস্থিত ছিলেন ভাটপাড়া শহর ও জগদ্দল শহর তৃণমূল সভাপতি যথাক্রমে দেবজ্যোতি ঘোষ ও জিতেন্দ্র সাউ, তৃণমূল নেতা গোপাল রাউত, অমিত সাউ প্রমুখ।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest