প্রয়াত শঙ্খ ঘোষের স্ত্রী, কবির প্রয়াণের ৮ দিনের মাথায় জীবনাবসান প্রতিমাদেবীর

কলকাতা বিশ্ববিদ্যালয়ে শঙ্খ ঘোষের সহপাঠিনী ছিলেন তিনি।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল শঙ্খ ঘোষের স্ত্রী প্রতিমা ঘোষের। তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। আট দিন আগেই করোনা প্রাণ কেড়েছিল কবি শঙ্খ ঘোষের। সূত্রের খবর, বাড়িতেই নিভৃতাবাসে ছিলেন করোনা আক্রান্ত প্রতিমা ঘোষ। আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয় এবং বৃহস্পতিবার নিজের বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেছিলেন প্রতিমা ঘোষ। কলকাতা বিশ্ববিদ্যালয়ে শঙ্খ ঘোষের সহপাঠিনী ছিলেন তিনি। বিদ্যাসাগর মর্নিং কলেজে অধ্যাপনা করতেন তিনি, লিখেছেন বহু বই। করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন কবি শঙ্খ ঘোষ (Sankha Ghosh)। বুধবার সকালে বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ঘুমের মধ্যেই মৃত্যু হয় তাঁর। বয়স হয়েছিল ৯০ বছর।

পরিবার সূত্রে খবর, গত কয়েকদিনে প্রতিমাদেবীর শারীরিক অবস্থার অত্যন্ত অবনতি হয়েছিল। এতটাই শারীরিক অবস্থার অবনতি হয়েছিল যে বাড়ি থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরিস্থিতিও ছিল না। ফলে বাড়িতেই চিকিৎসা চলছিল।

আরও পড়ুন: কমিশনের নির্দেশকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ভিড়ে ঠাসা সভা করছেন মিঠুন-দিলীপ !

গত ১২ এপ্রিল থেকে কবির জ্বর এসেছিল। এছাড়াও একাধিক উপসর্গ থাকায় তাঁর কোভিড পরীক্ষা করানো হয়। এরপর ১৪ এপ্রিল তাঁর রিপোর্ট পজিটিভ আসে। যদিও তাঁর হাসপাতালে যাওয়ায় আপত্তি ছিল। তাই বাধ্য হয়েই হোম আইসোলেশনের ব্যবস্থা করেন পরিজনেরা। বাড়িতেই ICU-র পরিকাঠামো তৈরি করা হয়েছিল। এমনিতেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন কবি।

তার উপর কোভিডের জেরে শারীরিকভাবে আরও দুর্বল হয়ে পড়েছিলেন। গত মঙ্গলবার রাতে আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। বুধবার ভোর তাঁকে ভেন্টিলেটরে দেওয়া হয়। কিন্তু চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে সকাল ৮টা নাগাদ তাঁর জীবনাবসান ঘটে।

আরও পড়ুন: অতীন ঘোষের-আধা সেনা বচসা, সকাল থেকে উত্তপ্ত কাশিপুর-বেলগাছিয়া

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest