SLST job seekers started relay hunger strike again from today to demand jobs

SLST Movement: আজ থেকে ফের রিলে অনশনে এসএলএসটি চাকরিপ্রার্থীরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চাকরির দাবিতে আজ থেকে ফের রিলে অনশনে ২০১৬ সালের প্রথম স্টেট লেভেস সিলেকশন টেস্ট অর্থাত্ এসএলএসটি-র চাকরিপ্রার্থীরা। চাকরির দাবিতে, গত ৩০ জানুয়ারি থেকে সল্টলেক সেন্ট্রাল পার্কের ৫ নম্বর গেটের সামনে ধর্না ও অনশন করছিলেন এই চাকরিপ্রার্থীরা।

১৮০ দিনেরও বেশিদিন চলে এই ধর্না। পরে ধর্না মঞ্চ তুলে দেওয়া হয়। তবে দিন কয়েক আগে হাইকোর্টের অনুমতি নিয়ে ফের সিটি সেন্টারের কাছে ধর্নায় বসেন তাঁরা। এবার স্থান পরিবর্তন। আজ থেকে শুরু গান্ধীমূর্তির পাদদেশে এসএলএসটি-র নবম দশমের চাকরি প্রার্থীদের রিলে অনশন।

সল্টলেকে দীর্ঘদিন ধরেই আন্দোলন চালাচ্ছেন এসএলএসটি চাকরিপ্রার্থীরা। আন্দোলনকারীদের বক্তব্য, ২০১৬ সালের তাঁদের যে ওয়েটিং লিস্ট প্রকাশিত হয়, তাতে স্বচ্ছতার অভাব রয়েছে। তাঁদের অভিযোগ, মেধাতালিকায় প্রথমদিকের নাম বাদ দিয়ে পিছন দিক থেকে নিয়োগ করা হয়েছে। প্রকৃত যোগ্যরা এর জেরে বঞ্চিত হচ্ছেন, বক্তব্য তাঁদের। এর আগে প্রেস ক্লাবের সামনে অবস্থান বিক্ষোভ করেন এসএলএসটি প্রার্থীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই মঞ্চে গিয়ে আশ্বাস দেন। তাঁদের দাবিগুলি খতিয়ে দেখার ক্ষেত্রে সদর্থক ভূমিকা নেওয়ার কথাও জানান। কিন্তু তারপর প্রায় দু’ বছর কেটে গেলেও পরিস্থিতি বদলায়নি বলে দাবি আন্দোলনকারীদের।

এর আগে কালীঘাটে বিক্ষোভ দেখান ওই স্টেট লেভেল সিলেকশন টেস্ট বা এসএলএসটি (SLST) চাকরিপ্রার্থীরা। তারও আগে তত্কালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ দেখান এই প্রার্থীরা। নিয়োগে স্বচ্ছতার দাবি তুলে শিক্ষামন্ত্রীর নাকতলার বাড়ির সামনে বিক্ষোভ দেখিয়ে ছিলেন তাঁরা। তাঁদের দাবি ছিল মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দেওয়া সত্ত্বেও চাকরি মেলেনি।

এখনও পরিস্থিতি জটিল। ফের রিলে অনশনে সামিল হলেন চাকরিপ্রার্থীরা।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest