Smriti Irani likely to inaugurate E-Ws Sealdah metro station on July 11

Sealdah Metro: সোমবার শিয়ালদা স্টেশনের উদ্বোধন, কবে থেকে মিলবে মেট্রো পরিষেবা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী সপ্তাহেই চালু হতে চলেছে শিয়ালদা মেট্রো (Sealdah Metro)। সপ্তাহ শুরুর প্রথম দিনে সোমবার, ১১ জুলাই শিয়ালদা মেট্রোর (Kolkata Metro) শুভ উদ্বোধন। তার ২ দিন বাদে ১৪ জুলাই, বৃহস্পতিবার থেকেই শুরু যাত্রী পরিষেবা। সেক্টর ফাইভ (Sector V) থেকে এবার সরাসরি শিয়ালদা (Sealdah)।

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকে আমন্ত্রণ জানানো হয়েছে স্ট-ওয়েস্ট মেট্রো করিডরের শিয়ালদা মেট্রো স্টেশনের উদ্বোধনের জন্য। শনিবার পূর্ব রেলের মুখপাত্র একলব্য চক্রবর্তী জানিয়েছেন, স্মৃতি যদি আসতে না পারেন, তাহলেও সেদিনই উদ্বোধন করা হবে।

আরও পড়ুন: Jadavpur University: ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ বিশ্ববিদ্যালয়ের

এই মেট্রো পরিষেবা চালু হলে তথ্যপ্রযুক্তি তালুকের অফিসযাত্রীরা ভীষণভাবেই উপকৃত হবেন বলে আশাবাদী সকলে। শিয়ালদা মেট্রো চালু হয়ে গেলে, শিয়ালদা থেকে বিপুল সংখ্যাক যাত্রী যানজট এড়িয়ে খুব দ্রুত পৌঁছে যেতে পারবেন সেক্টর ফাইভে। উল্লেখ্য, মার্চ মাসেই সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত ট্রেন চলাচল শুরু হয়ে গিয়েছে।

শিয়ালদা স্টেশনের ১৭ মিটার নীচ দিয়ে তৈরি হয়েছে শিয়ালদা মেট্রো স্টেশন। এই মেট্রো স্টেশনে রয়েছে ৮টি সিঁড়ি, ১৮টি এসকেলেটর, ৫টি লিফট ও ৪টি প্লাটফর্ম। যাত্রী পরিবহনের জন্য আপাতত তৈরি হয়েছে প্লাটফর্ম 1A এবং 1B। সেক্টর ফাইভ থেকে ২০ মিনিট অন্তর এই লাইনে ট্রেন মিলবে বলে মেট্রো সূত্রে খবর।

কেন বারবার পিছিয়ে যাচ্ছে এই স্টেশনের উদ্বোধন? সূত্রের খবর, এই মেট্রো স্টেশন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত দিয়ে উদ্বোধন করানোর ইচ্ছে ছিল কলকাতা মেট্রো। কিন্তু প্রধানমন্ত্রীর থেকে সময় পাওয়া যাচ্ছে না বলেই বারেবারে প্রস্তাবিত সময় পিছিয়ে যাচ্ছে। সব ঠিক থাকলে ১৪ জুলাই থেকেই শিয়ালদহ থেকে সেক্টর ফাইভে পৌঁছে যাওয়া যাবে খুব কম সময়েই।

আরও পড়ুন: ‘নিঃশর্তে ক্ষমা চান দিলীপ ঘোষ’, মুখ্যমন্ত্রীর উদ্দেশে কুমন্তব্য নিয়ে রাজ্যপালকে নালিশ তৃণমূলের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest