সন্ধেতেই শেষকৃত্য, রবীন্দ্রসদনে শেষশ্রদ্ধায় শায়িত থাকবে কিংবদন্তী শিল্পীর মরদেহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবিবার বেলা ১২.১৫ মিনিটে প্রয়াত হলেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। অপু আজ সব লড়াইয়ে ইতি টেনে চলে গেলেন। সৌমিত্র মৃত্যুর খবর প্রকাশ্যে আসার কয়েক মিনিটের মধ্যে বেলেভিউ ক্লিনিকে হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পরিবারের সঙ্গে মুখ্যমন্ত্রীর আলোচনা শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন সৌমিত্র চট্টোপাধ্যায় কন্যা। এদিন দুপুর ২টো নাগাদ বেলেভিউ থেকে ছাড়া হয় সৌমিত্র চট্টোপাধ্যায়ের পার্থিব শরীর। সেখান থেকে সৌমিত্র চট্টোপাধ্যায়ের গলফ গ্রিনের বাড়িতে নিয়ে যাওয়া হবে তাঁকে, এরপর সেখান থেকে টেকনিশিয়ান স্টুডিওতে নিয়ে যাওয়া হবে কিংবদন্তী শিল্পীর মরদেহ। সেখানে সৌমিত্রর দীর্ঘদিনের সহকর্মী, অনুজ শিল্পী,টেকনিশিয়ানরা তাঁকে শ্রদ্ধার্ঘ জানানোর সুযোগ পাবেন।

আরও পড়ুন: স্মার্ট ফোনে আটকে পড়া ছোটদের দুনিয়া, বিপন্ন শৈশবের গল্প বলছে হাবজি গাবজি

দুপুর ৩.৩০-এর মধ্যে সৌমিত্র চট্টোপাধ্যায়ের দেহ নিয়ে আসা হবে রবীন্দ্র সদনে। সেখানে অভিনেতার অগুনতি অনুরাগীরা সৌমিত্রবাবুকে শেষ শ্রদ্ধা জানানোর সুযোগ পাবেন। ২ ঘন্টা সেখানে রাখা থাকবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মরদেহ, জানালেন কন্যা। বিকেল ৫.৩০টা নাগাদ সামাজিক দূরত্ব বজায় রেখে পদযাত্রা করে দেহ নিয়ে যাওয়া হবে কেওড়াতলা মহাশ্মশানে। সন্ধে ৬.১৫ থেকে ৬.৩০টার মধ্যে রাজ্য সরকার সৌমিত্র চট্টোপাধ্যায়কে গান স্যালুটের মাধ্যমে পূর্ণ মর্যাদায় শেষ বিদায় জানাবে।

এ দিন রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানান সৌমিত্র-কন্যা পৌলমী। তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আমরা কৃতজ্ঞ। রাজ্য সরকারকে অশেষ ধন্যবাদ। বাবাকে যত্ন করে তাঁরা অনেক সম্মান দিয়ে দেখাশোনার ব্যবস্থা করেছে। পরিবারের মতো আমাদের পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী।

এ দিন শোকবার্তায় মুখ্যমন্ত্রী বলেন, ‘বাংলার তথা ভারতের চলচ্চিত্র জগতের কিংবদন্তী নায়ক সৌমিত্র চট্টোপাধ্যায় আমাদের ছেড়ে চলে যাওয়ায় বাংলার সকল মানুষের হয়ে আমি আমাদের গভীর মর্মবেদনা প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮৫ বছর। যে প্রতিভাবান মানুষদের জন্য বিশ্বের দরবারে আমরা প্রতিনিধিত্ব পেয়েছি, সৌমিত্র চট্টোপাধ্যায় তাঁদের মধ্যে অগ্রগণ্য ছিলেন।’

আরও পড়ুন: পাঁচ সপ্তাহের লড়াই শেষ, প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest