ICU-তে স্থানান্তর করা হল সৌমিত্র চট্টোপাধ্যায়কে, শুরু প্লাজমা থেরাপি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর শরীরে প্লাজমা থেরাপি করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর। যদিও এখনও তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কম রয়েছে বলেই জানা গিয়েছে। চিকিৎসকদের ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

৬ অক্টোবর, মঙ্গলবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা (COVID-19) আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। মধ্য কলকাতার বেলভিউ ক্লিনিকে ভরতি করা হয় প্রবাদপ্রতীম শিল্পীকে। বৃহস্পতিবার পর্যন্ত জানা গিয়েছিল, ভাল আছেন তিনি। নতুন করে আর জ্বর আসেনি। শুক্রবার আচমকা শারীরিক অবস্থার অবনতি হওয়ার খবর মেলে। ইনটেন্সিভ থেরাপি ইউনিটে (ITU) রাখা হয় তাঁকে। ১২ সদস্যের চিকিৎসকদের একটি দল গঠন করা হয়।

আরও পড়ুন: মাঝ সমুদ্রে স্বপ্নের দিন কাটাচ্ছেন মৌনি রায়, ভাইরাল মালদ্বীপ ভ্রমণের ছবি

শনিবার জানা যায় অভিনেতার শারীরিক অবস্থা স্থিতিশীল। রক্তচাপও স্বাভাবিক। তবে সৌমিত্রবাবুর কো-মর্বিডিটি চিন্তায় রাখছে চিকিৎসকদের। শনিবার অভিনেতার কন্যা পৌলমী বসু (Poulami Bose) জানান, কোভিড এনসেফালোপ্যাথি (Covid Encephalopathy) রয়েছে তাঁর বাবার। এর ফলে আচ্ছন্নভাব থাকে।

হাসপাতাল সূত্রে খবর, বর্ষীয়ান অভিনেতার কোভিড এনসেফালোপ্যাথি ‘অ্যাকিউট কনফিউশনাল’ পর্যায়ে রয়েছে। যা আরও গভীরভাবে খতিয়ে দেখা প্রয়োজন। এর জন্য অভিনেতার শরীরের বেশ কিছু পরীক্ষা করা হয়েছে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্লাজমা থেরাপির জন্য দক্ষ চিকিৎসকদের দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দলে রয়েছেন SSKM-এর সার্জারি বিভাগের প্রধান ডা. মাখনলাল শাহ (Dr Makhanlal Shah) এবং রাজ্যের প্লাজমা থেরাপির অন্যতম সেরা চিকিৎসক ডা. যোগীরাজ রায় (Dr Yogiraj Ray)। শনিবার সোশ্যাল মিডিয়ায় পৌলমী বসু জানিয়েছিলেন, তাঁর বাবার সমস্ত রকমের খেয়াল রাখা হচ্ছে। PSA কাউন্ট হাই রয়েছে। কো-মর্বিডিটিরও (Co-Morbidities) আগের থেকে অবনতি হয়নি।

আরও পড়ুন: হাজার হাজার মানুষ আজও তাঁর ‘মস্তানা’…জন্মদিনে ‘রহস্যময়ী’ রেখা সম্পর্কে জেনে নিন কিছু অজানা তথ্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest