ঝেঁপে নামতে চলেছে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি, ভাসবে উত্তর-দক্ষিণ দুই বঙ্গই, রয়েছে ঝড়ের পূর্বাভাস

কলকাতা: আজ রাজ্যে ফের ঝড় বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। বুধবার পর্যন্ত উত্তরবঙ্গে ভারী বৃষ্টি। সপ্তাহান্তে বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গে।

বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থেকেছে দিনভর। রাজ্যে প্রাক বর্ষার পরিস্থিতি। দক্ষিণা বাতাসে ভর করে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। এই জলীয় বাষ্প বজ্রগর্ভ মেঘ তৈরি করে ঝড়-বৃষ্টির সম্ভাবনা বাড়াচ্ছে।

আরও পড়ুন: রাজ্য বিজেপির নতুন কমিটি, লকেটের জায়গায় অগ্নিমিত্রা, বড় দায়িত্বে সৌমিত্র খাঁ, ক্ষোভ দলের অন্দরে

কেরলে বর্ষা ঢুকেছে নির্ধারিত সময়ে।মৌসুমী বায়ু ছাড়াও অন্ধ্র তামিলনাড়ু পন্ডিচেরি বেশকিছু অংশে ঢুকে পড়েছে। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর এই গতি বজায় থাকলে স্বাভাবিক নিয়মেই নির্ধারিত সময়ে বর্ষা আসবে রাজ্যে এমনটাই মনে করছেন আবহাওয়াবিদরা। সেই সূচি অনুযায়ী উত্তরবঙ্গে ৭ ই জুন এবং দক্ষিণবঙ্গে ১১ ই জুন বর্ষা প্রবেশ করতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

বুধবার থেকে ঝড়-বৃষ্টিি বাড়বে উত্তর-পশ্চিম ভারতেের বেশ কিছু রাজ্যে। পাঞ্জাব হরিয়ানা সহ উত্তর-পশ্চিমের রাজ্যগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে।দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে কেরল পন্ডিচেরি তামিলনাডু গুজরাট মহারাষ্ট্র ও গোয়াতে আগামী কয়েক দিন বৃষ্টি বাড়বে। বুধবার ঘূর্ণিঝড় আছড়ে পড়বে মহারাষ্ট্র উপকূলে। এর প্রভাবে ঝড়-বৃষ্টি চলবে বৃহস্পতিবার পর্যন্ত। মৎস্যজীবীদের আরব সাগরে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ৷

আরও পড়ুন: Unlock 1:কনটেনমেন্ট জোনের বাইরে কী কী ছাড় মিলবে, দেখে নিন এক নজরে

Gmail