Sreejib Biswas, the young face of the CPM in the fight against Mamata in Banipur

By Election: ভবানীপুরে মমতার বিরুদ্ধে লড়াইয়ে সিপিএমের তরুণ মুখ শ্রীজীব বিশ্বাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভবানীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বামেদের প্রার্থী হচ্ছেন শ্রীজীব বিশ্বাস। বুধবার সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে তাঁর নাম চূড়ান্ত হয়। এর পর দলের তরফে শ্রীজীবের নাম ঘোষণা করা হয়েছে।

৩১ বছরের শ্রীজীব পেশায় আইনজীবী। ছাত্রাবস্থা থেকেই বাম রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি ভবানীপুর বিধানসভা কেন্দ্রেরই বাসিন্দা। সিপিএমের একটি সূত্র জানাচ্ছে, শ্রীজীবের পাশাপাশি ভবানীপুর উপনির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে দলের যুবনেতা কলতান দাশগুপ্ত এবং রাজেন্দ্র প্রসাদের নাম নিয়েও আলোচনা হয় সম্পাদকমণ্ডীলর বৈঠকে। শেষ পর্যন্ত সিপিএম প্রার্থী হিসেবে শ্রীজীবের নাম চূড়ান্ত হয়।

আরও পড়ুন: Bhawanipur By Poll: মমতার বিরুদ্ধে প্রার্থী সুবোধ! ফের দলকে অস্বস্তিতে ফেললেন তথাগত

প্রথমদিকে ভবানীপুরে কংগ্রেসকে (Congress) প্রার্থী দেওয়ার জন্য আসন ছেড়ে দিয়েছিল বামেরা। সেসময় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে কোনও প্রার্থী দেবে না বলে জানিয়ে দিয়েছিলেন। কিন্তু পরে এ নিয়ে টানাপোড়েনের পর এআইসিসিও চূড়ান্ত সিদ্ধান্ত নেয় যে কংগ্রেস ভবানীপুর লড়বে না। তবে কি জোট সমীকরণ মেনে বামেরা প্রার্থী দেবে? এই প্রশ্ন উঠেছিল। সূত্রের খবর ছিল, কংগ্রেসের বিকল্প প্রার্থী প্রস্তুত রেখেছে বামেরাও। শেষমেশ বুধবার তা প্রায় চূড়ান্ত হল।

ভবানীপুরে রাজ্যের মুখ্যমন্ত্রী বিরুদ্ধে লড়াইয়ে কাকে এগিয়ে দেবে আলিমুদ্দিন, তার জন্য বেশ কয়েকটি নাম ঘোরাফেরা করছিল দলের অন্দরে। নন্দীগ্রামের লড়াকু DYFI নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় থেকে অধ্যাপক নন্দিনী মুখোপাধ্যায়, কলকাতার তরুণ নেতা শতরূপ ঘোষ, কলতান দাশগুপ্তর নাম নিয়ে আলোচনা চলে। তবে কলকাতা জেলা  কমিটির তরফে আলিপুর আদালতের তরুণ আইনজীবী শ্রীজীবের নাম প্রস্তাব করে। দলের শীর্ষ নেতৃত্ব তাতে সিলমোহর দিয়েছে বলে খবর। অন্যদিকে, জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর মৃত্যুর পর সেখানকার নতুন প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে জানে আলম মিঞা। মহম্মদ মোদাসসার হোসেন লড়বেন সামশেরগঞ্জ থেকে।

আরও পড়ুন: ‘ভবানীপুর নিজের মেয়েকেই চাই’ ,আজ ভবানীপুরে প্রচার শুরু মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest